প্রকাশিত : ৭ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৪৪

ভিয়েতনামে বারে অগ্নিকাণ্ডে নিহত ১২

অনলাইন ডেস্ক
ভিয়েতনামে বারে অগ্নিকাণ্ডে নিহত ১২

ভিয়েতনামের দক্ষিণাঞ্চলের একটি বারে অগ্নিকাণ্ডে ১২ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১১ জন। বুধবার স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে একটি ভবনের তৃতীয় এবং চতুর্থ তলায় আগুনের সূত্রপাত হয়। চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ায় বারের ভেতরে লোকজন আটকা পড়েন।

আগুন থেকে বাঁচতে অনেকেই একটি ব্যালকনিতে আশ্রয় নেন। তবে ওই বারের বেশিরভাগ আসবাবপত্র কাঠের হওয়ায় আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। অনেকেই আতঙ্কিত হয়ে ভবন থেকে নিচে লাফিয়ে পড়েন।

স্থানীয় এক কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছেন যে, অগ্নিকাণ্ডে ১২ জন নিহত এবং আরও ১১ জন আহত হয়েছেন।

ঘটনাস্থলে হতাহতদের উদ্ধারে কাজ করছে উদ্ধারকারী দল। কী কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। এই ঘটনা তদন্ত করা হচ্ছে।

ওই বারের কাছাকাছি থাকা প্রত্যক্ষদর্শী নুয়েন স্যাং বলেন, দমকল কর্মীর গাড়ি ঘটনাস্থলে পৌঁছানোর পর তাদের জানানো হয় যে, বারের ভেতরে ৪০ জন আটকা পড়েছেন।

অনেকেই প্রধান দরজা দিয়ে বের হতে পেরেছেন আবার অনেকেই আগুনের তাপে দাঁড়াতেও পারছিলেন না। তারা আতঙ্কিত হয়ে ওপর থেকে লাফ দেওয়ায় অনেকেরই হাত-পা ভেঙে গেছে।

এর আগে ২০১৮ সালে ভিয়েতনামে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়। এছাড়া ২০১৬ সালে হ্যানোই শহরে একটি অগ্নিকাণ্ডে ১৩ জন প্রাণ হারায়। অপরদিকে গত মাসে রাজধানী শহরে একটি অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনার চেষ্টা করার সময় তিন দমকল কর্মী নিহত হয়।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে