প্রকাশিত : ৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৪

ভিয়েতনামে বারে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ৩২

অনলাইন ডেস্ক
ভিয়েতনামে বারে আগুন: নিহতের সংখ্যা বেড়ে ৩২

ভিয়েতনামের দক্ষিণাঞ্চলের একটি বারে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩২ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছে আরও বেশ কয়েকজন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, মঙ্গলবার বারটির দ্বিতীয় তলায় আগুন ছড়িয়ে পড়ে। এসময় ভেতরে থাকা গ্রাহক ও কর্মীরা আটকা পড়েন। ব্যাপক ধোঁয়ায় জরুরি পথও বন্ধ হয়ে যায়।

আগুন থেকে বাঁচতে অনেকেই একটি ব্যালকনিতে আশ্রয় নেন। তবে ওই বারের বেশিরভাগ আসবাবপত্র কাঠের হওয়ায় আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। অনেকেই আতঙ্কিত হয়ে ভবন থেকে নিচে লাফিয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শী নুয়েন স্যাং বলেন, দমকলকর্মীর গাড়ি ঘটনাস্থলে পৌঁছানোর পর তাদের জানানো হয় যে, বারের ভেতরে ৪০ জন আটকা পড়েছেন।

অনেকেই প্রধান দরজা দিয়ে বের হতে পেরেছেন আবার অনেকেই আগুনের তাপে দাঁড়াতেও পারছিলেন না। তারা আতঙ্কিত হয়ে ওপর থেকে লাফ দেওয়ায় অনেকেরই হাত-পা ভেঙে গেছে।

এর আগে ২০১৮ সালে ভিয়েতনামে অগ্নিকাণ্ডে ১৩ জন নিহত হয়। এছাড়া ২০১৬ সালে হ্যানোই শহরে একটি অগ্নিকাণ্ডে ১৩ জন প্রাণ হারায়। অপরদিকে গত মাসে রাজধানী শহরে একটি অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনার চেষ্টা করার সময় তিন দমকলকর্মী নিহত হয়।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে