প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২২ ১১:০৮

মাত্র ২ কোটি টাকায় বিক্রি হচ্ছে একটি সম্পূর্ণ স্প্যানিশ গ্রাম

অনলাইন ডেস্ক
মাত্র ২ কোটি টাকায় বিক্রি হচ্ছে একটি সম্পূর্ণ স্প্যানিশ গ্রাম

আমরা বেশিরভাগই একটি বাড়ি বা একটি ভিলা কেনার স্বপ্ন দেখি, কিন্তু আপনি কি কখনও একটি পুরো গ্রাম কেনার স্বপ্ন দেখেছেন? তবে একটি স্প্যানিশ গ্রাম যা ৩০ বছরেরও বেশি সময় ধরে জনবসতিহীন ছিল বর্তমানে ২ লাখ ২৭ ইউরোতে (২ কোটি ৩৮ লাখ টাকা) বিক্রি হচ্ছে, বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গ্রামটির নাম সাল্টো দে কাস্ত্রো, জামোরা প্রদেশে পর্তুগালের সীমান্তে অবস্থিত এবং স্পেনের রাজধানী মাদ্রিদ থেকে তিন ঘন্টার পথ। এতে ৪৪টি বাড়ি, একটি হোটেল, একটি গির্জা, একটি স্কুল, একটি পৌরসভার সুইমিং পুল এবং এমনকি একটি ব্যারাক বিল্ডিং রয়েছে যা সিভিল গার্ডের জন্য ব্যবহৃত হত।

২০০০ এর দশকের গোড়ার দিকে, গ্রামটিকে একটি জনপ্রিয় পর্যটন গন্তব্যে পরিণত করার লক্ষ্য নিয়ে কিনেছিলেন এক ব্যক্তি। তবে ইউরোজোন সংকটে পরিকল্পনা সফল করতে পারেননি।

মালিকের প্রতিনিধিত্বকারী সংস্থা রয়্যাল ইনভেস্টের কর্মকর্তা রনি রদ্রিগেজ বিবিসিকে বলেন, মালিকের এখানে একটি হোটেল করার স্বপ্ন ছিল কিন্তু এটি সব আটকে রাখা হয়েছিল। তিনি এখনও প্রকল্পটি বাস্তবায়িত করতে চান।

গ্রামটি একটি স্প্যানিশ সম্পত্তি বিক্রির ওয়েবসাইট আইডিয়ালিস্তাতে তালিকাভুক্ত করা হয়েছে। ওয়েবসাইটটি মালিককে উল্লেখ করে বলেছে, আমি বিক্রি করছি কারণ আমি একজন শহুরে এবং এই সম্পত্তিটির যত্ন নিতে পারছি না।

ওয়েবসাইট আরও উল্লেখ করেছে, গ্রামকে শতভাভ কর্মক্ষম করতে এবং লাভজনক হওয়ার জন্য প্রয়োজনীয় বিনিয়োগ ২ মিলিয়ন ইউরোর বেশি হবে না।

রদ্রিগেজ বিবিসিকে বলেছেন, গ্রামটি বিক্রির বিজ্ঞাপনটি ৫০ হাজারেরও বেশি ভিউ পেয়েছে। ব্রিটেন, ফ্রান্স, বেলজিয়াম এবং রাশিয়া থেকে ৩০০ টিরও বেশি পক্ষ আগ্রহ প্রকাশ করেছে। একজন সম্ভাব্য ক্রেতা ইতিমধ্যে বায়না দিয়েছেন।

উল্লেখ্য, ১৯৫০ এর দশক থেকে, একটি বিদ্যুৎ উৎপাদন সংস্থা ইবারডুয়েরো, সাল্টো দে কাস্ত্রোতে কাছাকাছি একটি জলাধার নির্মাণকারী কর্মচারীদের আবাসন দিয়েছিল। ১৯৮০-র দশকে কাজ শেষ হলে, কর্মচারীরা গ্রাম ছেড়ে চলে যায় এবং এটি সম্পূর্ণরূপে পরিত্যক্ত হয়।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে