প্রকাশিত : ৩ ডিসেম্বর, ২০২২ ১৫:৫৮

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩

অনলাইন ডেস্ক
পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ, নিহত ৩

পশ্চিমবঙ্গে পূর্ব মেদিনীপুরের কাঁথিতে শনিবার (৩ ডিসেম্বর) তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা হওয়ার কথা। কিন্তু তার আগেই শুক্রবার রাতে বোমা বিস্ফোরণে কেঁপে উঠলো দলটির বুথ সভাপতির বাড়ি। এতে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

জানা যায়, কাঁথির ভগবানপুর ২ নম্বর ব্লকের ভূপতিনগর থানার অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের নারুয়াবিলা গ্রামে শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

এতে প্রাণ হারিয়েছেন তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্না, বুথ সদস্য দেব কুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন। রাজকুমার মান্না ও দেব কুমার মান্না সম্পর্কে দুই ভাই।

এছাড়াও বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের সবাইকে উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে বিস্ফোরণস্থল থেকে অনেকটা দূরে মরদেহগুলো উদ্ধার হওয়াকে কেন্দ্র করে রহস্য দানা বেঁধেছে। ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে তৃণমূল বুথ সভাপতি রাজকুমার মান্নার ঝলসানো দেহ উদ্ধার হয়। তার আরেকটু দূরে উদ্ধার হয় আরেকজনের দেহ।

বোমা বিস্ফোরণেই নাকি অন্য কোনো কারণে মৃত্যু হলো এ তিনজনের, সে বিষয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় থানার পুলিশ।

শনিবার সকাল থেকে নারুয়াবিলা গ্রাম থমথমে অবস্থায় রয়েছে। তৃণমূল কংগ্রেসের দ্বিতীয় ক্ষমতাধর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগে বিস্ফোরণকে কেন্দ্র করে রাজনৈতিক বিতর্ক সৃষ্টি হয়েছে।

পশ্চিমবঙ্গের বিরোধী দল বিজেপির অভিযোগ, ভূপতিনগরে তৃণমূলের কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে বোমা তৈরির কাজ চলছিল। তখন আচমকা বিস্ফোরণ হয় এবং তাতেই মৃত্যু হয় তিনজনের।

তবে বিজেপির এ অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে