প্রকাশিত : ৭ জানুয়ারী, ২০২৩ ১২:০০

যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিক্ষককে গুলি করল ৬ বছরের বালক

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিক্ষককে গুলি করল ৬ বছরের বালক

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় রাজ্য ভার্জিনিয়ার একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ছয় বছরের এক বালক গুলি করে এক শিক্ষককে আহত করেছে। স্থানীয় সময় শুক্রবার রিচনেক এলিমেন্টারি স্কুলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়ে পুলিশ। তবে এ ঘটনায় কোনো শিক্ষার্থী আহত হয়নি। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

স্থানীয় পুলিশপ্রধান স্টিভ ড্রু সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ছয় বছর বয়সী ওই শিক্ষার্থী এখন পুলিশের হেফাজতে রয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে, সে উদ্দেশ্যমূলকভাবেই গুলি করেছে। এটি কোনো দুর্ঘটনা ছিল না।’

পুলিশ জানিয়েছে, গুলিতে আহত শিক্ষক একজন নারী। তাঁর বয়স তিরিশের মতো। তিনি গুরুতর আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।
রিচনেক এলিমেন্টারি স্কুলের সুপারিনটেনডেন্ট জর্জ পার্কার বলেছেন, ‘আমি হতবাক এবং ভীষণ রকম হতাশ। শিশু ও তরুণদের হাতে যেন বন্দুক না যায়, তা নিশ্চিত করতে আমাদের সবার সমর্থন দরকার।’

এর আগে গত মে মাসে টেক্সাসের উভালদেতে একটি স্কুলে ১৮ বছর বয়সী বন্দুকধারীর গুলিতে ১৯ জন শিশু ও দুই শিক্ষক নিহত হয়েছেন। সম্প্রতি যুক্তরাষ্ট্রের স্কুলগুলোতে প্রায়শই বন্দুক সহিংসতার ঘটনা ঘটছে।

যুক্তরাষ্ট্রের গান ভায়োলেন্স আর্কাইভের ডেটাবেইস অনুসারে, গত বছর যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতায় অন্তত ৪৪ হাজার মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেক মৃত্যু হত্যা, দুর্ঘটনা ও আত্মরক্ষার সঙ্গে সম্পর্কিত এবং অর্ধেক আত্মহত্যাজনিত মৃত্যু।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে