প্রকাশিত : ৫ মার্চ, ২০২৩ ১৪:২৬

জামিন পেয়ে আদালতেই মাথা ন্যাড়া করলেন কংগ্রেস নেতা

অনলাইন ডেস্ক
জামিন পেয়ে আদালতেই মাথা ন্যাড়া করলেন কংগ্রেস নেতা

কলকাতা হাইকোর্টের আইনজীবী ও জাতীয় কংগ্রেসের নেতা কৌস্তভ বাগচীকে গ্রেফতার করেছে বটতলা পুলিশ। শনিবার (৪ মার্চ) উওর ২৪ পরগনা জেলার ব্যারাকপুরের বাড়ি থেকে তাকে গ্ৰেফতার করা হয়।

এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে নিয়ে বাজে মন্তব্য করায় শুক্রবার (৩ মার্চ) কোস্তভের বিরুদ্ধে কলকাতা বটতলা থানায় অভিযোগ দায়ের করেন সুমিত সিং নামের এক ব্যক্তি। অভিযোগ পাওয়ার পরই পরই শুক্রবার রাতেই কৌস্তভকে গ্রেফতার করা হয়।

জানা যায়, বটতলা থানা-পুলিশ কৌস্তভের বিরুদ্ধে হুমকি, শ্লীলতাহানি ও উসকানি দেওয়াসহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করে। এরপর কৌস্তভকে কলকাতা ব্যাংকশাল আদালতে তোলা হয়। সেখানে পুলিশ কৌস্তোভকে ১০ মার্চ পর্যন্ত নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানান।

বাদী ও বিবাদী পক্ষের আইনজীবীদের কথা শুনে বিচার রায়দান কিছুক্ষণের জন্য স্থগিত রাখেন। এরপর বিকেল ৫টা ১০ নাগাত শর্ত সাপেক্ষে কংগ্রেস নেতাকে জামিন দেন বিচারক।

আদালতের রায়ের কিছুক্ষণের মধ্যেই শনিবার ৪ মার্চ রাতেই ব্যাঙ্কশাল কোর্ট থেকে বেরিয়ে আসেন আইনজীবী কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।

জামিন পেয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে চ্যালেঞ্জ ছুড়ে বড় শপথের কথা ঘোষণা করেন তিনি।

কৌস্তভ বলেন, ‘গ্ৰেফতারের সময় বলেছিলাম জামিন পেয়ে মাথার চুল কামাবো। এখনই আমি মাথার চুল কামাবো, যতদিন না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে উৎখাত করতে পারবো আমার মাথায় চুল গজাবে না। আরও কঠিন লড়াই আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাতের ঘুম কেড়ে নেবো এবার।’

এ কথা ঘোষণার সঙ্গে সঙ্গে আদালত চত্বরে মাটিতে বসে পড়েন তিনি। আদালত চত্বরেই চুল কমানোর জন্য (নেড়া হওয়ার) ডেকে নেন একজনকে। আইনজীবী কংগ্রেস নেতার মাথা কামিয়ে দেন তিনি।

চুলহীন মাথায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর উদ্দেশ্যে কৌস্তভ হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘এবার মমতা বন্দ্যোপাধ্যায় ও তার সরকারকে আদালতের লড়াইয়ে নাস্তানাবুধ করবো। এ গণতন্ত্রপ্রেমী মানুষের জয়। আজ আবার মুখ্যমন্ত্রীকে বাংলার মানুষ আরও একবার ভালোভাবে চিনলো।’

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে