প্রকাশিত : ১ মে, ২০২৩ ১৫:৫২

স্কেটিং করে পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশে আসছে ১০ বছরের বালক

অনলাইন ডেস্ক
স্কেটিং করে পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশে আসছে ১০ বছরের বালক

অতিরিক্ত বৃক্ষনিধনের ফলে তীব্র উষ্ণায়নে ভুগছে গোটা পৃথিবী। এ থেকে বাঁচতে বেশি করে গাছ লাগানোর কোনো বিকল্প নেই। এ কারণে প্রকৃতি রক্ষা ও বন্ধুত্বের বার্তা নিয়ে ভারতের পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের উদ্দেশ্যে স্কেটিং যাত্রা শুরু করেছেন এক যুবক ও এক বালক।

জানা গেছে, সোমবার (১ মে) ‘গাছ লাগান, প্রাণ বাঁচান’ বার্তা নিয়ে উত্তর ২৪ পরগনার শ্যামনগর থেকে স্কেটিং করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন ২৮ বছর বয়সী সন্দিব মান্না ও ১০ বছর বয়সী কৃষ্ণ ঘোষ। তাদের সঙ্গে বাইসাইকেলে করে রওয়ানা দিয়েছেন আরও একজন।

ভারত-বাংলাদেশের মধ্যে মৈত্রীর সম্পর্ক ছাড়াও দুই দেশের পরিবেশকে উষ্ণায়নের হাত থেকে বাঁচাতে গাছ লাগানোর বার্তা নিয়ে এই যাত্রা শুরু করেছেন তারা। তাদের এই মহতী উদ্যোগকে শুভেচ্ছা জানাতে সকাল থেকে উপস্থিত ছিলেন স্থানীয়রা। উপস্থিত ছিলেন ভাটপাড়ার পৌরসভার সদস্য অরুণ ব্রহ্মও।

অরুণ ব্রহ্ম জানান, ভারত-বাংলাদেশের মৈত্রীর পাশাপাশি পরিবেশ রক্ষার বার্তা ছড়িয়ে দিতে শ্যামনগরের বাসুদেবপুর থেকে বাংলাদেশের ঢাকা পর্যন্ত স্কেটিং করে যাচ্ছেন দুই ভারতীয়। আমাদের সবার পক্ষ থেকে তাদের সাফল্য এবং ভারত ও বাংলাদেশের মধ্যে মৈত্রী আরও সুদৃঢ় হোক, এই কামনা করি।

বাংলাদেশে স্কেটিং করে যাচ্ছে বলে ১০ বছরের কৃষ্ণ খুবই আনন্দিত। তার কাছে স্কেটিং একটি খেলার মতোই।

সন্দিব মান্না স্কেটিং করে বিদেশযাত্রার দীর্ঘ প্রশিক্ষণ নেওয়ার পর এই সাহসটা পেয়েছেন তারা। সন্দিব জানান, ভারত-বাংলাদেশের সম্পর্ক আরও সুমধুর হোক, সেই বার্তা নিয়েই আমরা এগোচ্ছি। শুধু তাই নয়, তার সঙ্গে আমরা বলবো- গাছ লাগাও, প্রাণ বাঁচাও।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে