প্রকাশিত : ৫ মে, ২০২৩ ১৫:৩৬

পাকিস্তানে স্কুলে গুলি, ৭ শিক্ষক নিহত

অনলাইন ডেস্ক
পাকিস্তানে স্কুলে গুলি, ৭ শিক্ষক নিহত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার কুররাম জেলায় পৃথক গুলিবর্ষণের ঘটনায় সাত শিক্ষকসহ কমপক্ষে আটজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সংবাদ সংস্থা ডন বন্দুকধারীর গুলির ঘটনা জানিয়েছে।

জেলা সদর হাসপাতালের উপ-মেডিকেল সুপার কায়সার আব্বাসের বরাত দিয়ে ডন জানিয়েছে, প্রথম গোলাগুলির ঘটনা ঘটে শালোজান রোডে, যাতে একজন নিহত হয়।

এর কিছুক্ষণ পর একটি স্কুলে অন্য আরেকটি গুলিবর্ষণের ঘটনায় সাতজন শিক্ষক নিহত হন। যেটি শালোজান রোড থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে। এ বিষয়ে দেশটির পুলিশ এখনো কোনো বিবৃতি দেয়নি।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, অজ্ঞাতপরিচয় বন্দুকধারী একটি স্কুলের স্টাফরুমে এলোপাতাড়ি গুলি চালায়। এ সময় স্কুলটিতে পরীক্ষা চলছিল। ঘটনার পর পরীক্ষা স্থগিত করা হয়েছে। পুলিশ হামলাকারীকে ধরতে তল্লাশি চালাচ্ছে।

এদিকে, শিক্ষকদের ওপর হামলার ঘটনায় দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভী নিন্দা জানিয়ে নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

অপরাধীদের আইন অনুযায়ী দ্রুত শাস্তি হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ২০১৬ সালের ডিসেম্বরে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের একটি আর্মি স্কুলে বন্দুক ও বোমা হামলায় ১৪০ জনেরও বেশি লোক নিহত হয়েছিল। নিহতদের বেশিরভাগই ছাত্র ছিল।

সূত্র: ডন, রয়টার্স।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে