প্রকাশিত : ১২ মে, ২০২৩ ১১:২৯

অবশেষে টুইটারের নতুন প্রধান নির্বাহীর খোঁজ পেলেন ইলন মাস্ক

অনলাইন ডেস্ক
অবশেষে টুইটারের নতুন প্রধান নির্বাহীর খোঁজ পেলেন ইলন মাস্ক

দীর্ঘ অপেক্ষার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের জন্য নতুন প্রধান নির্বাহী কর্মকর্তার(সিইও) খোঁজ পেয়েছেন ইলন মাস্ক। স্পেসএক্স ও টেসলার মালিক নিজেই এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসির।

তবে কাকে এই পদের জন্য মনোনীত করা হয়েছে সে তথ্য প্রকাশ করা হয়নি। কিন্তু এই পদে যে একজন নারী আসতে চলেছে সেটি পরিস্কার করা হয়েছে। ওই নারী আগামী কয়েক সপ্তাহের মধ্যেই দায়িত্ব গ্রহণ করবেন বলেও জানানো হয়েছে।

এরপর মাস্ক হবেন টুইটারের এক্সিকিউটিভ চেয়ারম্যান ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা । গত বছর রেকর্ড ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনেন এই ধনকুবের।

গত বছর টুইটার ব্যবহারকারীরা একটি অনলাইন জরিপে তাকে পদত্যাগ করার জন্য ভোট দেয়। এরপর তিনি বলেছিলেন, টুইটারকে বাঁচিয়ে রাখতে পারে এমন কেউ এগিয়ে আসছে না।

তবে ইলন মাস্ক শুরু থেকেই বলে আসছেন তিনি টুইটারের দায়িত্ব অন্য কারো কাছ হস্তান্তর করবেন। তবে কখন সেই মাহেন্দ্রক্ষণ আসবে তা কখনোই জানাননি।

বিলিয়নেয়ার ইলন মাস্ক টুইটারের প্রধান নির্বাহীর পদ থেকে তার সরে দাঁড়ানো উচিৎ কি না- এ প্রশ্নে জরিপ করেছিলেন। এতে অংশ নেওয়া অধিকাংশ মানুষই তাকে চলে যাওয়ার পক্ষে মত দিয়েছেন।

দেখা গেছে, জরিপে ৫৭ দশমিক ৫ শতাংশ উত্তরদাতাই বলেন, ইলন মাস্কের উচিত টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেওয়া।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে