প্রকাশিত : ২১ মে, ২০২৩ ১৬:০০

এল সালভাদরে ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ১২

অনলাইন ডেস্ক
এল সালভাদরে ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ১২

এল সালভাদরের রাজধানী সান সালভাদরের একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত ১২ জন নিহত হয়েছেন। রোববার পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে দশজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন, যাদের বয়স ১৮ বছরের বেশি।

শনিবার (২০ মে) মনুমেন্টাল স্টেডিয়ামে স্থানীয় দল আলিয়াঞ্জা এবং সান্তা আনাভিত্তিক দল ফাসের মধ্যে একটি ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে। খেলা শুরু হওয়ার ১০ মিনিট পরই ম্যাচটি স্থগিত করা হয়।

গেট বন্ধ হওয়ার পর বিপুল সংখ্যক ভক্ত অনুষ্ঠানস্থলে প্রবেশের চেষ্টা করলে পদদলিত হওয়ার পর এই বিপর্যয় ঘটে বলে জানা গেছে।

প্রেসিডেন্সির প্রেস সেক্রেটারি এক টুইটবার্তায় বলেছেন, প্রথম উদ্ধারকারীরা ঘটনাস্থলে রয়েছেন এবং গুরুতর অবস্থায় দুই ভুক্তভোগীকে সান রাফায়েল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এল সালভাদরের স্বাস্থ্যমন্ত্রী ফ্রান্সিসকো আলাবি এক টুইটবার্তায় বলেছেন, সরকার আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে পাঠানোর সাথে স্টেডিয়ামে কাছাকাছি হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স মোতায়েন করেছে।

মেডিকেল টিমের কাজ সহজ করার জন্য জনসাধারণকে সতর্কতার সাথে এলাকাটি খালি করার আহ্বান জানিয়েছেন তিনি।

একটি সংক্ষিপ্ত বিবৃতিতে সালভাদোরান সকার ফেডারেশন এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে এবং ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি সহানুভূতি জানিয়েছে।

এর আগে, শনিবার সালভাদোরান লিগের একটি কোয়ার্টার ফাইনাল ম্যাচে ফুটবল ভক্তরা একটি অ্যাক্সেস গেট ভেঙে ফেললে বেশ কিছু লোক আহত হয়।

সূত্র: রয়টার্স

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

 

উপরে