প্রকাশিত : ২৩ মে, ২০২৩ ১৭:৩৮

পশ্চিমবঙ্গে আবারও বাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ১

অনলাইন ডেস্ক
পশ্চিমবঙ্গে আবারও বাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ১

পঞ্চায়েত নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের ‘বেআইনি’ বাজি কারখানায় একের পর এক বিস্ফোরণ ঘটেই চলেছে। মঙ্গলবারও (২৩ মে) মালদহ বাজি কারখানার গুদামে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে একজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার মালদহের ইংরেজবাজার পৌরসভার নেতাজি পুরবাজার এলাকায় একটি বাজি কারখানার গুদামে ভয়াবহ এ বিস্ফোরণ ঘটে। আগুন ধরে যায় গুদামটিতে। পরে সেই আগুন ছড়িয়ে পড়ে আশেপাশে থাকা বেশ কয়েকটি দোকানে। দোকানগুলোর ভেতর থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয়রা। এর পরপরই শুরু হয় পর পর বিস্ফোরন, কেঁপে ওঠে গোটা এলাকা।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইংরেজবাজার ফায়ার সার্ভিস ও পুলিশ। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের প্রচেষ্টায় একপর্যায়ে আগুন নিয়ন্ত্রণে আসে।

এ দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। তিনি বলেন, গুদামটিতে বিপুল পরিমাণ বাজি মজুত করে রাখা হয়েছিল। মালিকপক্ষ মজুতের অনুমতি নিয়েছিল কি না তা দেখা হচ্ছে।

এর আগে সোমবার রাজ্যের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বজবজের একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে তিনজন নিহত হন। তাছাড়া গত সপ্তাহে পূর্ব মেদিনীপুরের এগরার একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরনে ৯ নিহত হন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে