প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২৩ ১৬:১৯

নামাজ পড়তে বেরিয়ে তৃণমূল নেতা খুন, সন্দেহভাজনকে পিটিয়ে হত্যা

অনলাইন ডেস্ক
নামাজ পড়তে বেরিয়ে তৃণমূল নেতা খুন, সন্দেহভাজনকে পিটিয়ে হত্যা

দীপাবলি পরের দিন বাড়ির সামনের মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় দুষ্কৃতদের ছোড়া গুলিতে নিহত হয়েছেন তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার জয়নগর থানার বামনগাছি গ্ৰাম পঞ্চায়েত এলাকায়।

নিহত নেতার নাম সাইফুদ্দিন লস্কর, বয়স ৪৩ বছর।

জানা যায়, সোমবার (১৩ নভেম্বর) রোজকার মতো ভোরবেলায় বাড়ির সামনের মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন সাইফুদ্দিন।

এসময় পথে ওৎ পেতে থাকা দুষ্কৃতরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। সঙ্গে সঙ্গে রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তৃণমূল নেতা।

গুলির শব্দ শুনে এলাকার লোকজন ছুটে আসে। তারা এসে দেখেন সাইফুদ্দিন মাটিতে পড়ে কাতরাচ্ছেন। তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় জয়নগর এক নম্বর ব্লকের পদ্মরহাট গ্রামী হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাইফুদ্দিন লস্করকে দেখে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পদ্মরহাটি হাসপাতালে পৌঁছান বারুইপুর পূর্ব বিধানসভার তৃণমূল কংগ্রেসের বিধায়ক বিভাস সর্দার।

সাইফুদ্দিন লস্করের স্ত্রী সেরিফা বিবি বামনগাছি গ্ৰাম পঞ্চায়েতের প্রধান। সাইফুদ্দিন সেই পঞ্চায়েতের সদস্য ছিলেন বলে জানিয়েছেন বিধায়ক বিভাস সর্দার।

এই ঘটনার পরেই জয়নগর এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। নিহতের অনুগামীরা এলাকায় ২০ থেকে ২৫টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

সাইফুদ্দিন লস্করকে গুলি করে হত্যায় অভিযুক্তদের মধ্যে একজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আরেকজনকে আটক করেছে পুলিশ।

গ্রামবাসীরা অভিযোগ করেন, পুলিশের উপস্থিতিতেই ঘরবাড়িতে আগুন ধরিয়ে দেন তৃণমূল কর্মীরা।জয়নগর থানার পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তি জেরায় স্বীকার করেছেন, তিনি সাইফুদ্দিনকে গুলি করেছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে