প্রকাশিত : ১ ডিসেম্বর, ২০২৩ ১৪:৩২

ইসরায়েলি হামলায় শিশুসহ ৪ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক
ইসরায়েলি হামলায় শিশুসহ ৪ ফিলিস্তিনি নিহত

গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরায়েলি বাহিনীর হামলায় কমপক্ষে ৬ ফিলিস্তিনি নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (১ ডিসেম্বর) সকালে ওই হামলা চালানো হয়। হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

অপরদিকে গাজার উত্তরাঞ্চলে হামলার ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। আল আহলি হাসপাতালের চিকিৎসক ড. ফাদেল নাইমের বরাত দিয়ে এএফপির এক খবরে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ওই দুই শিশুর মৃত্যু হয়েছে।

এর আগে গাজা উপত্যকায় হামাসের সঙ্গে পুণরায় লড়াই শুরু হয়েছে বলে জানায় ইসরায়েল। সেখানে যুদ্ধবিরতি শেষ হতে না হতেই দুপক্ষের মধ্যে আবারও লড়াই শুরু হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

সামাজিক মাধ্যমে এক পোস্টে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী দাবি করেছে, হামাস ইসরায়েলে হামলা চালিয়েছে। ইসরায়েলের পক্ষ থেকে হামাসের বিরুদ্ধে যুদ্ধবিরতির শর্ত লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে।

গত ২৪ নভেম্বর দুপক্ষের মধ্যে যুদ্ধবিরতি শুরু হয়। যুদ্ধবিরতি চলাকালীন গাজায় জিম্মি হিসেবে আটকে রাখা ১১০ জনকে মুক্তি দিয়েছে স্বাধীনতাকামী সংগঠন হামাস। অপরদিকে কারাগার থেকে ২৪০ জন ফিলিস্তিনিকে মুক্তি দিয়েছে ইসরায়েল।

গত ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালায় হামাস। সে সময় ১২০০ জন নিহত হয়। এরপরেই গাজা উপত্যকায় হামলা শুরু করে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় প্রায় ১৫ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে যাদের প্রায় ৬ হাজারই শিশু।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে