প্রকাশিত : ৩১ মার্চ, ২০১৯ ২০:২০

'অগ্নিকাণ্ডের সঙ্গে কারো সম্পৃক্ততা থাকলে ব্যবস্থা নেওয়া হবে'

অনলাইন ডেস্ক
'অগ্নিকাণ্ডের সঙ্গে কারো সম্পৃক্ততা থাকলে ব্যবস্থা নেওয়া হবে'

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, এমপি বলেছেন, রাজধানীতে সংঘঠিত অগ্নিকাণ্ডগুলোর সঙ্গে কারো সম্পৃক্ততা বা ব্যর্থতা থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ‘এই ভয়াবহ অগ্নিকাণ্ডগুলো নাশকতামূলক কিনা, তা নিয়ে মানুষের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়েছে। তাই এই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

আজ রবিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি নেতারা রাজনীতি করার কোনো ইস্যু খুঁজে না পেয়ে সরকার ফায়ার সার্ভিসের উন্নয়নে কিছু করেনি বলে মিথ্যাচার শুরু করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ১০ বছরে ফায়ার সার্ভিসের যে উন্নয়ন করেছে গত ৪০ বছরের অন্যান্য সরকার তা করতে পারেনি।

হানিফ বলেন, ২০০৯ সালে ফায়ার সার্ভিসের লোকবল ছিল ৪৩৭৭ জন, বর্তমানে তা উন্নীত হয়ে ১০৮৮০ জনে দাঁড়িয়েছে। একই সময়ে ফায়ার সার্ভিস স্টেশনের সংখ্যা ৪০২টি থেকে ৫৫৯টিতে উন্নীত হয়েছে।

সরকারের অন্যান্য উন্নয়নের কথা তুলে ধরে তিনি আরো বলেন, অগ্নিকাণ্ডের খবর জানাতে ৯৯৯ সার্ভিস চালু করা হয়েছে। ফায়ার সার্ভিস ব্যবস্থাকে আরো উন্নত ও আধুনিকীকরণ করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উপরে