প্রকাশিত : ১১ এপ্রিল, ২০২০ ১৮:১৭

বগুড়ায় ৬ হাজার কর্মহীন পরিবারের পাশে চেম্বারের সভাপতি মিলন

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় ৬ হাজার কর্মহীন পরিবারের 
পাশে চেম্বারের সভাপতি মিলন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বগুড়ায় খেটে খাওয়া, দিনমজুর, দুস্থ ও কর্মহীন হয়ে পরা প্রায় ৬ হাজার পরিবারের মাঝে ৭ দিনের খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়ার মানবিক দায়িত্ব পালন করে যাচ্ছেন বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি এবং জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মাসুদুর রহমান মিলন (সিআইপি)। সারাবিশে^র ন্যায় বাংলাদেশেও যখন করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিলক্ষিত হয়েছে তখন সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে পুরো দেশে চলছে সাধারণ ছুটি বা অঘোষিত লকডাউন। এতে করে গৃহবন্দী হয়ে আজ প্রায় মানবেতর অবস্থায় রয়েছে দিন এনে দিন খাওয়া দিনমজুর মানুষগুলো।

এরই প্রেক্ষিতে সকলের আড়ালে থেকে চেম্বার অব কমার্সের বিভিন্ন নেতৃবৃন্দ, জেলা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের বিভিন্ন ত্যাগী নেতাদের মাধ্যমে সদরের ১১টি ইউনিয়নে এবং বগুড়া পৌরসভার বিভিন্ন এলাকায় শুরু থেকে সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে নম্র ও মেধাবী এই মানবিক ব্যবসায়ী নেতা। করোনাভাইরাস সংক্রমণের শুরুর দিকে মাসুদুর রহমান মিলন প্রথমে সকলের পৌঁছে দিয়েছিলেন হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং স্বাস্থ্যসুরক্ষাসামগ্রী। সাথে সাথেই নিজস্ব তত্বাবধানে সবচেয়ে গুরুত্ব দিয়েছেন মানুষের মাঝে সচেতনতার বার্তা পৌঁছে দেওয়ার। কিন্তু বর্তমানে যখন নিম্নবিত্ত এবং কিছু কিছু মধ্যবিত্ত পরিবারে খাদ্যের সংকট দেখা দিয়েছে তখনই এই মানুষটি ক্যামেরার আড়ালে সকলের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন পুরো সপ্তাহের খাদ্যসামগ্রী।

যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল থেকেই মাসুদুর রহমান মিলন (সিআইপি) এর নিজস্ব উদ্যোগে বগুড়া শহরের বিভিন্ন স্থানে চেম্বার অব কমার্সের পরিচালকদের মাধ্যমে ৩ হাজার কর্মহীন পরিবারের মাঝে ৫ কেজি চাউল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও নগদ অর্থ বিতরণের কার্যক্রম শুরু করেছেন তবে ইতিমধ্যেই চলতি মাসের ১ তারিখ থেকে কর্মহীন হয়েপড়া প্রায় ৩ হাজার পরিবারের মাঝে একইভাবে খাদ্য সহযোগিতা ও নগদ অর্থ ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মিলন। মানবতার এই কার্যক্রম প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বর্তমান জেলা আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েলের সাথে কথা বললে তিনি জানান, বঙ্গবন্ধুর আদর্শ কে বুকে লালন করা বগুড়ার গর্ব মাসুদুর রহমান মিলন যিনি বগুড়ার আওয়ামী রাজনীতির অভিভাবক প্রয়াত আলহাজ¦ মমতাজ উদ্দিনের ছেলে। বাবার মতোই তিনি মানুষের সেবায় সর্বদা নিবেদিত প্রাণ।

দেশের এই ক্রান্তিকালে শুরু থেকে তিনি বগুড়ার আপামর জনসাধারণের জন্য নিরবে কাজ করে যাচ্ছেন এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তার এই মানবিক কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে