প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২১ ১৩:৫২

টানা ৪ দিন বাড়তে পারে তাপমাত্রা

অনলাইন ডেস্ক
টানা ৪ দিন বাড়তে পারে তাপমাত্রা

তীব্র শৈত্যপ্রবাহ থেকে বেরিয়ে এসেছে দেশ। তবে আজ ১১টি অঞ্চল বাদে দেশের অন্য অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চুয়াডাঙ্গায়, ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, সারাদেশে আজ রাতের ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তারপরের তিনদিনে রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে। এতে আগামীকাল (বুধবার) থেকে শৈত্যপ্রবাহ কিছু অঞ্চলে বন্ধ হয়ে যেতে পারে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকালে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে- রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগসহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, সন্দ্বীপ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, হাতিয়া, শ্রীমঙ্গল, সাতক্ষীরা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু এলাকায় কমে আসতে পারে।

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস আরও বলেছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসগারে অবস্থান করছে।

উপরে