প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:৫১

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ফ্রান্সের রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ফ্রান্সের রাষ্ট্রদূত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ মেরিন সুহ ও তার স্ত্রী। পরিদর্শনকালে তারা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) পরিচালিত নারী ও পুরুষবান্ধব দুটি মেন্টাল হেলথ সেন্টার উদ্বোধন করেন। এসময় ফ্রান্সের দ্যা ক্রাইসিস অ্যান্ড সাপোর্ট সেন্টারের পরিচালক এরিক সেভালিয়াসহ ছয়জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে ১৮ নম্বর ও দুপুর ১টায় ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা। ফ্রান্সের দাতা সংস্থা এমডিএম এর সহায়তায় সেখানে কার্যক্রম চালাচ্ছে স্কাস। এছাড়াও তারা সকাল সাড়ে ১০টায় ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পস্থ এনজিও সংস্থা ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনালের কয়েকটি হেলথ পোস্ট ও নারীবান্ধব সেবাকেন্দ্র ঘুরে দেখেন।

এসময় প্রতিনিধিদল স্কাসের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করার পাশাপাশি স্থানীয়, দেশি ও বিদেশি সংস্থাগুলোকে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশাপাশি স্থানীয়দেরকেও সহযোগিতা করার আহ্বান জানান।

ভাসানচরে কাজ করা এনজিও স্কাসের কর্মকর্তাদের কাছ থেকে ভাসানচরের স্থানান্তরিত রোহিঙ্গাদের সম্পর্কেও খোঁজখবর নেন রাষ্ট্রদূত।

ক্যাম্প পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ মিকন তং চংগ্যা, এমডিএম এর জিভিবি ডেপুটি কো-অর্ডিনেটর ডা. সৈয়দা মোশরেফা জাহান, মেন্টাল হেলথ অ্যান্ড পিএসএস ডেপুটি কো-অর্ডিনেটর সানজিদা সাহনাজ, প্রোগ্রাম সাপোর্ট অফিসার রোকসানা কামাল, স্কাসের এমএইচপিএসএস প্রজেক্টের কো-অর্ডিনেটর সাইকোলজিস্ট তারিকুল ইসলাম ও সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের পদস্থ কর্মকর্তারা।

উপরে