প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী, ২০২১ ১১:২৫

বিভ্রান্ত না হয়ে সবাইকে টিকা নেয়ার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর

অনলাইন ডেস্ক
বিভ্রান্ত না হয়ে সবাইকে টিকা নেয়ার আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি সামাজিক মাধ্যমে ছড়ানো ভুল বা অসত্য তথ্যে বিভ্রান্ত না হয়ে সবাইকে টিকা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে দেশের মানুষের স্বার্থ ও কল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আর্থিক, সামাজিক ও জনস্বাস্থ্য সুরক্ষায় ব্যবস্থা গ্রহণ করেছেন। এর ফলে আল্লাহর রহমতে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, প্রথমপর্যায়ে অক্সফোর্ডের ৭০ লাখ ডোজ টিকা আমদানি করে অগ্রাধিকার ভিত্তিতে প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে বিনামূল্যে টিকা প্রদান করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবু তাহের প্রমুখ।

এরপর প্রতিমন্ত্রী ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয় আয়োজিত বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের ‘নগদ’ হিসাব খোলার কার্যক্রম উদ্বোধন করেন। পরে দুপুরে তিনি উপজেলার বাহাদুরপুর প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

দুপুর ২টার দিকে বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে অগ্নিনির্বাপক বিতরণ করেন। বিকেল ৪টায় উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান ও ১১৭টি ইউপি সদস্যের সঙ্গে উন্নয়ন কর্মকাণ্ড ও সচেতনতাবিষয়ক আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সরকার সমাজের প্রতিটি শ্রেণির মানুষের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করছে। বিশেষ করে ডিজিটাল বাংলাদেশের সুবিধা কাজে লাগিয়ে সমাজের অনগ্রসর নাগরিকদেরকে হয়রানিমুক্তভাবে ভাতা সুবিধাসহ সকল সুবিধা নিশ্চিত করা হচ্ছে।

তিনি আরও বলেন, জাতির পিতার অসমাপ্ত স্বপ্ন পূরণে সরকার এসডিজি-২০৩০ এবং রূপকল-২০৪১ বাস্তবায়ন করছে। এক্ষেত্রে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ সকলকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করতে হবে।

 দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে