প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী, ২০২১ ১১:০৮

রোহিঙ্গা সঙ্কটের স্থায়ী সমাধান চায় ইইউ

অনলাইন ডেস্ক
রোহিঙ্গা সঙ্কটের স্থায়ী সমাধান চায় ইইউ

রোহিঙ্গা সঙ্কটের একটি স্থায়ী ও শান্তিপূর্ণ সমাধান চায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এ জন্য বাংলাদেশের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেছেন ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লস মিশেল।

ব্রাসেলসে ইইউ রাষ্ট্রদূত হিসেবে নবনিযুক্ত বাংলাদেশ মিশন প্রধান মাহবুব হাসান সালেহ শুক্রবার (১২ ফেব্রুয়ারি) লেটারস অফ ক্রেডেন্স উপস্থাপনকালে এ কথা বলেন। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রদূত সালেহ রাখাইন প্রদেশে রোহিঙ্গাদের নিরাপদ, মর্যাদাপূর্ণ এবং টেকসই প্রত্যাবর্তনের জন্য জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মধ্যে মিয়ানমার কর্তৃপক্ষের কাছ থেকে আস্থা সৃষ্টির জন্য বিশ্বাসযোগ্য ব্যবস্থা গ্রহণের উপর জোর দেন।

এ সময় ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট, রোহিঙ্গা সঙ্কটের একটি স্থায়ী ও শান্তিপূর্ণ সমাধানের জন্য বাংলাদেশের প্রতি ইইউ’র অব্যাহত সমর্থন পুনর্ব্যক্ত করেন। তিনি জলবায়ু পরিবর্তন, মাইগ্রেশন এবং মানবাধিকারসহ বিভিন্ন বিষয়ে আরও সম্পৃক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেন।বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ২০১৯ সালের ডিসেম্বর মাসে মাদ্রিদে অনুষ্ঠিত তার সঙ্গে সাক্ষাতের কথা স্মরণ করেন মিশেল।

উপরে