প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী, ২০২১ ১১:১২

২২১টি আসন পাব, বললেন দৃঢ়প্রত্যয়ী মমতা

অনলাইন ডেস্ক
২২১টি আসন পাব, বললেন দৃঢ়প্রত্যয়ী মমতা

একুশে কমপক্ষে ২২১টি আসন পাবেন। এভাবেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'র অঙ্ককে ফু দিয়ে উড়িয়ে দিয়ে নিজেদের আসন সংখ্যা আগাম ঘোষণা করে দিলেন প্রত্যয়ী মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গে এসে অমিত শাহ বারবার বলেছেন, বাংলায় ২০০'র বেশি আসন পাবে বিজেপি। এবার নরেন্দ্র মোদির সেনাপতির পশ্চিমবঙ্গ সফরের দিনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করলেন, তৃণমূল ২২১'র বেশি আসনে জিতে ক্ষমতায় ফিরবে।

এমনকি নন্দীগ্রাম থেকে অমিত শাহকে তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার চ্যালেঞ্জও ছুড়ে দিয়েছেন এই মুখ্যমন্ত্রী। আর এমন পরিস্থিতিতে সরগরম হয়ে উঠেছে এই রাজ্যের রাজনীতি।

দৃপ্ত কণ্ঠে মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, শেষ দু’বার যা আসন পেয়েছি, এবার তার থেকেও বেশি পাব। অর্থাৎ রাজ্যে ফের তৃণমূল কংগ্রেসের ক্ষমতায় আসা নিশ্চিত। সেই সঙ্গে চ্যালেঞ্জ ছুড়ে অমিত শাহকে তিনি বলেন, আসুন নন্দীগ্রামে লড়াই করুন।

উল্লেখ্য, তৃণমূল সুপ্রিমো পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে প্রার্থী হবেন বলে নিজেই ঘোষণা করেছিলেন। সম্প্রতি শুভেন্দু অধিকারী অমিত শাহ'র হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছেন। তারপরেই এই ঘোষণা করেন মমতা।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের রাজনীতিতে ছিল ঘটনাবহুল একটি দিন। কারণ একদিকে বঙ্গসফরে এসে তৃণমূল সুপ্রিমোকে আক্রমণ করেন অমিত শাহ। মমতাও পাল্টা জবাব দিতে দেরি করেননি। দিনের দুই পর্বে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চড়া সুরে বিঁধেছেন। পরে বিকেলে একটি বেসরকারি সংবাদমাধ্যমের সম্মেলনে স্পষ্ট ভাষায় বলেন, ‘আমার আত্মবিশ্বাস এখন ১১০ শতাংশ। আগের দু’বারের চেয়ে বেশি আসন পাব এবা। ২২১টির বেশি আসনেই জিতব।’

আসন্ন বিধানসভা নির্বাচনকে তিনি আলাদা করে দেখছেন না বলেও দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘যার লড়াই করার সাহস আছে, সে কখনও ভয় পায় না। আমি স্ট্রিটফাইটার, প্রত্যেকদিন রাস্তায় নেমে লড়াই করি। নির্বাচন একটা রুটিন ব্যাপার।’

উপরে