প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী, ২০২১ ১৫:০৫

২৪ ঘণ্টায় মৃত্যু নেই চট্টগ্রামে, শনাক্ত ৫৩

অনলাইন ডেস্ক
২৪ ঘণ্টায় মৃত্যু নেই চট্টগ্রামে, শনাক্ত ৫৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি চট্টগ্রামে। তবে এই সময়ে নতুন রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৫৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৮৯৭ জনে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা হয়।

রোববার (১৪ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বিভিন্ন ল্যাবে এক হাজার ৪৯১টি নমুনা পরীক্ষায় ৫৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ৫০ জন এবং উপজেলায় তিনজন।

জানা গেছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৯৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১৪ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩২৮টি নমুনা পরীক্ষা করে আটজনের শরীরে করোনা পাওয়া গেছে।

বেসরকারি হাসপাতাল শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৫টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩৫টি এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে করোনার অস্তিত্ব মেলেনি।

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে