প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ০৯:০৫

শিক্ষার আলোয় আসছে কক্সবাজার সদরের ঝরেপড়া ২১০০ শিক্ষার্থী

অনলাইন ডেস্ক
শিক্ষার আলোয় আসছে কক্সবাজার সদরের ঝরেপড়া ২১০০ শিক্ষার্থী

শিক্ষার আলোয় আসছে কক্সবাজার সদরের ঝরেপড়া ২১০০ শিক্ষার্থী। ওই জেলা সদরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন' প্রোগ্রামের আওতায় তাদের শিক্ষা দেয়া হবে। আর এই কর্মসূচি বাস্তবায়ন করছে এনজিও সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস)।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) এ বিষয়ক উপজেলা পর্যায়ের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সদরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর আয়োজনে সদর উপজেলা প্রশাসন এবং প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার সুইটি।তিনি বলেন, একটি শিশুও যেন শিক্ষা থেকে বঞ্চিত না হয়, সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

সমাজ কল্যাণ উন্নয়ন সংস্থা স্কাস’র চেয়ারম্যান জেসমিন প্রেমার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা প্রোগ্রাম ম্যানেজার তোফাজ্জল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সহকারী পরিচালক মোঃ আব্দুল হামিদ, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহেরা। এসময় জেসমিন প্রেমা জানান, সদর উপজেলার ২১০০ জন শিক্ষার্থীকে শিক্ষার আলোয় নিয়ে আসা হবে।

আউট অব চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের পরিচালনায় এসময় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান চৌধুরী, সাংবাদিক তৌফিকুল ইসলাম লিপু, ঝিলংজা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান খালেদা আক্তার, পোকখালীর ইউপি চেয়ারম্যান রফিক আহম্মদ, ইসলামপুরের ইউপি চেয়ারম্যান আবুল কালাম, ভারুয়াখালীর ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান প্রমুখ।

দৈনিক চাঁদনী বাজার/সাজ্জাদ হোসাইন

উপরে