প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী, ২০২১ ০৬:০১

তালা চুরির অভিযোগে শিশুকে বৈদ্যুতিক শক!

অনলাইন ডেস্ক
তালা চুরির অভিযোগে শিশুকে বৈদ্যুতিক শক!

লক্ষ্মীপুরের রায়পুরে মুরগির খামারের দরজার তালা চুরির ঘটনায় মিনহাজ (৪) নামের এক শিশুকে বৈদ্যুতিক শক দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের মীরগঞ্জ বাজারের পাশে ইসমাইল বেপারীর বাড়িতে এ ঘটনা ঘটে।

সন্ধ্যায় মিনহাজের মা লাভলী বেগম আহত অবস্থায় মিনহাজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় রাতে মিনহাজের বাবা দিনমজুর জামাল হোসেন খামার মালিক তোফায়েল আহমেদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ সূত্রে জানা যায়, মিনহাজ মীরগঞ্জ বাজার হাফেজিয়ার মাদ্রাসার ছাত্র। এই এলাকায়ই তার বাড়ি। প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে মিনহাজ মাদ্রাসায় যায়। দুপুরে মাদ্রাসা ছুটি হলেও সে বাড়ি না ফেরায় তার মা লাভলী বেগম বিভিন্ন স্থানে খোঁজ করে। একপর্যায়ে মুরগির খামার থেকে ছেলের চিৎকার শুনতে পান লাভলি। সেখান থেকে তিনি ছেলেকে আহত অবস্থায় উদ্ধার করেন।

সেসময় লাভলীর চিৎকারে খামার মালিক তোফায়েল পালিয়ে যান। অভিযোগ রয়েছে, তোফায়েল গত তিন বছর মিটার না নিয়ে সরাসরি বিদ্যুতের খুঁটি থেকে অবৈধ সংযোগ নিয়ে খামারে বিদ্যুৎ ব্যবহার করছেন।

এ বিষয়ে লাভলী বেগম বলেন, ‌‘তোফায়েল আমার ছেলের মাথা ও ঘাড়ে বৈদ্যুতিক শক দিয়ে জখম করেছেন। আমার ছেলে নাকি তার খামারের দরজার তালা চুরি করেছে। ছেলের অবস্থা দেখে আশপাশের লোকজনকে ডাকতে চিৎকার দিলে তোফায়েল পালিয়ে যান।’

এ ব্যাপারে খামারি তোফায়েল আহমেদ জানান, মিনহাজ তার খামারের দরজার তালা চুরি করেছে। এ কারণে তাকে শক দেয়ার ভয় দেখানো হয়েছে। তাকে মারধর করা হয়নি। কর্মকর্তাদের কাছ থেকে অনুমতি নিয়েই মিটার ছাড়া খুঁটি থেকে সংযোগ নিয়ে বিদ্যুৎ ব্যবহার করছেন বলেও জানান তিনি।

কেরোয়া ইউনিয়ন পরিষদের সদস্য সোহেল হোসেন বলেন, ‘শিশুটির মা-বাবা ঘটনাটি জানিয়েছেন। ঘটনাটি মর্মান্তিক। উভয়পক্ষের সিদ্ধান্তে স্থানীয়ভাবে মীমাংসা করা হবে।’রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, ‘শিশুর বাবা ঘটনাটি জানিয়েছেন। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

উপরে