প্রকাশিত : ২ এপ্রিল, ২০২১ ১৫:২৩

মোদিবিরোধী বিক্ষোভে গ্রেফতারদের দেখতে যাওয়া ৫ জনকে আটকের অভিযোগ

অনলাইন ডেস্ক
মোদিবিরোধী বিক্ষোভে গ্রেফতারদের দেখতে যাওয়া ৫ জনকে আটকের অভিযোগ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে মিছিল করতে গিয়ে গ্রেফতার হওয়া বেশ কয়েকজনকে কেরানীগঞ্জ থেকে কাশিমপুর কারাগারে আনা হয় বৃহস্পতিবার (১ এপ্রিল)। তাদের দেখতে গিয়ে শ্রমিক অধিকার পরিষদ ও যুব অধিকার পরিষদের ৫ জনকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ উঠেছে।

যাদের আটক করার অভিযোগ পাওয়া গেছে তারা হলেন শ্রমিক অধিকার পরিষদের গাজীপুর মহানগরের আহ্বায়ক আসাদুজ্জামান আসাদ, সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম, গাজীপুর মহানগরের সদস্য শিপন মিয়া, যুব অধিকার পরিষদের গাজীপুর জেলার সমন্বয়ক মমিন আকন্দ তন্ময় এবং ছাত্র অধিকার পরিষদের গাজীপুর মহানগরের সদস্য মায়া খাতুন।

শ্রমিক অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আরমান হোসাইন জাগো নিউজকে বলেন, ‘২৫ মার্চ মোদিবিরোধী মিছিল থেকে যাদের গ্রেফতার দেখানো হয়েছিল তাদের মধ্যে প্রায় ৩০ জনকে কেরানীগঞ্জ থেকে কাশিমপুর কারাগারে বৃহস্পতিবার নিয়ে আসা হয়। আমাদের গাজিপুরের নেতাকর্মীরা তাদের দেখতে গিয়েছিল। সেখানে দেখতে গেলে শ্রমিক অধিকার পরিষদের গাজীপুর মহানগরের আহ্বায়ক আসাদকে আটক করে পুলিশ। পরে তাকে নিয়ে যায়। বাসন থানায় তাকে আমরা পেয়েছি। ১০-১২ জন মিলে আমরা বাসন থানায় গিয়ে বসেছিলাম, তার খোঁজ নেয়ার জন্য। সেখান থেকে মমিন, শিপন, মায়া ও আরিফুলকে গাড়িতে উঠিয়ে ঢাকার উদ্দেশে নিয়ে যায়। তাদের শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।’

তবে কোনো থানাই তাদের আটক বা গ্রেফতারের বিষয়টি স্বীকার করছে না বলে জানান আরমান হোসাইন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে