প্রকাশিত : ১১ মে, ২০২১ ১৪:১০

কমলাপুরে বেতন-বোনাসের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক
কমলাপুরে বেতন-বোনাসের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

রাজধানীর মতিঝিলের কমলাপুরে বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। শ্রমিকদের সড়ক অবরোধের কারণে কমলাপুর এলাকায় ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১১ মে) সকাল ১০টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন।

গার্মেন্টসটিতে কর্মরত শ্রমিক মোছা. আফরোজা বলেন, ‘বেতন-বোনাসের দাবিতে সকাল থেকে আমরা সাড়ে চারশ গার্মেন্টসকর্মী আন্দোলন করছি। গতকাল বিকেলেও আন্দোলন করেছিলাম। দুইদিন পরেই ঈদ, এখনো আমাদের বেতন-বোনাস দেয়া হয়নি। বেতন-বোনাস না দিলে ঘর ভাড়া দেব কিভাবে আর খাবই কিভাবে? ছুটির কথা বাদই দিলাম। আপাতত বেতন-বোনাস চাই।’

এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বলেন, রাজধানীর ফকিরাপুলের বিন্নি গার্মেন্টসের শ্রমিকরা বেতন ও বোনাসের দাবিতে উত্তর কমলাপুর এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন। তাদের সড়ক অবরোধের কারণে ওই এলাকায় যানচলাচল বন্ধ রয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। শ্রমিকদের সড়ক ছেড়ে চলে যাওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী গার্মেন্টস মালিকের কর্তৃপক্ষ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সঙ্গে আলোচনা করছেন তাদের বেতন ও বোনাসের বিষয়ে।

দৈনিক চাঁদনী বাজার /  সাজ্জাদ হোসাইন

উপরে