প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫৩

বঙ্গবন্ধুর পাশে জিয়াকে প্রতিষ্ঠা করা চরম ধৃষ্টতা : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
বঙ্গবন্ধুর পাশে জিয়াকে প্রতিষ্ঠা করা চরম ধৃষ্টতা : ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বঙ্গবন্ধুর পাশে জিয়াকে প্রতিষ্ঠা করার যে অপচেষ্টা করছে তা চরম ধৃষ্টতার শামিল। ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশে গণতন্ত্র হত্যাকারী, হত্যাকাণ্ডের বেনিফিশিয়ারি, মুখোশ পরা গণতন্ত্রীর স্থান হতে পারে না। বুধবার বিকালে রাজধানীর নিজ বাসভবনে আয়োজিত ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

‘স্বাধীনতার আন্দোলন জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণার মধ্য দিয়ে শুরু হয়েছিল’Ñ বিএনপি নেতাদের এমন দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটি বিএনপি নেতাদের সর্বশেষ আবিষ্কার এবং ইতিহাস বিকৃতির নবরূপ। এটা বিএনপি যত তাড়াতাড়ি বুঝতে পারবে, ততই দেশের জন্য মঙ্গল। এ সময় বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকীর এই লগ্নে রাজনৈতিক ইতিবাচক ধারায় ফিরে আসবে এবং জনগণও এটাই প্রত্যাশা করে। ওবায়দুল কাদের বলেন, জিয়াউর রহমান জীবদ্দশায় কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক না বললেও এখন বিএনপি নেতারা জিয়াকে ইতিহাসের নায়ক বানাতে গিয়ে শুধু বিতর্কিতই করেনি, তাকে ইতিহাসের কাঠগড়ায়ও দাঁড় করিয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, এ জাতির যত অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। যে দলের নেতৃত্বে স্বাধীনতা এসেছে, সে দলের কাছেই স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ সুরক্ষিত। মুক্তিযুদ্ধের অর্জন নিয়ে বিএনপির মায়াকান্না তাদের কমিটমেন্টের অন্তঃসারশূন্যতা প্রকাশ করে। স্বাধীনতাবিরোধীদের সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধের চেতনার ফাঁকা বুলি কেবল বিএনপির মুখেই মানায়।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে