প্রকাশিত : ৯ সেপ্টেম্বর, ২০২১ ১১:৪৪

সরকার নিজ উদ্যোগে শুদ্ধি অভিযান চালাচ্ছে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
সরকার নিজ উদ্যোগে শুদ্ধি অভিযান চালাচ্ছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সরকার নিজ উদ্যোগে বিভিন্ন খাতে শুদ্ধি অভিযান পরিচালনা করছে। অনিয়মকারীদের প্রশাসনিক, আইনগত এবং সাংগঠনিক শাস্তির আওতায় আনা হচ্ছে। এ সাহস একমাত্র বঙ্গবন্ধুকন্যাই দেখাতে পেরেছেন।

বুধবার রাজধানীর সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সময়কালে কোন একজন দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে? বিএনপি কি একটি নজির দেখাতে পারবে? দুর্নীতি দেশের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে-বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতাদের এমন কথা শুনলে জনগণ নীরবে হাসে। কারা কী বলছেন! দুর্নীতি ছিল তাদের (বিএনপির) শিরায় শিরায়, যা থেকে এখনো তারা বেরিয়ে আসতে পারেনি।

তিনি বলেন, দুর্নীতিকে যারা প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল, লুটপাট আর অনিয়মের কন্ট্রোল রুম হিসাবে যারা হাওয়া ভবন তৈরি করেছিল, পরপর পাঁচবার দুর্নীতিতে দেশকে বিশ্বচ্যাম্পিয়নের কলঙ্কতিলক পরিয়েছিল, তারাই এখন দুর্নীতির কথা বলেন! চোখে পর্দা না থাকলে, নির্লজ্জ হলেই কেবল এমন কথা বলা যায়। দুর্নীতিবাজ নেতৃত্বতোষণকে বিএনপি রীতিমতো শিল্পে পরিণত করেছে।

সরকার তাঁবেদার সরকারে পরিণত হয়েছে-বিএনপি নেতাদের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে তাঁবেদারি তাদেরই হাতিয়ার, যারা জনগণের সমর্থনের তোয়াক্কা না করে অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার অলিগলি খোঁজে। বিএনপিই তাঁবেদারিবান্ধব দল, যারা নিজেরাই নিজেদের গঠনতন্ত্র মানে না। যারা কথায় কথায় বিদেশিদের কাছে ধরনা দেয়, জনগণের কাছে যেতে সাহস পায় না-তারাই হচ্ছে তাঁবেদার।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ দেশকে আত্মমর্যাদাশীল এবং মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসাবে গড়ে তুলতে চায়। বিএনপি বাংলাদেশকে তাঁবেদার ও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। তিনি বলেন, বিএনপির এসব ভাবনা কথামালায় সীমাবদ্ধ শব্দবোমা ছাড়া আর কিছু নয়। বিএনপি নেতারা সারা দেশে সংকট দেখতে পান, কিন্তু তারা নিজেদের রাজনীতিতে কোনো সংকট দেখতে পান না। হাতের তালু দিয়ে কি আকাশ ঢাকা যায়? বিএনপি নেতারা খণ্ডিত দৃষ্টি দিয়ে দেখছে সবকিছু।

সড়ক পরিবহণমন্ত্রী বলেন, জনগণকে দূরে ঠেলে দিয়ে নেতৃত্বতোষণ নীতিই এখন বিএনপির রাজনীতি। তারা সাদাকে সাদা যেমন বলতে পারে না, তেমনই পারে না কালোকে কালো বলতে। তিনি বলেন, অপরাজনীতি বিএনপিকে গভীর খাদের কিনারে পৌঁছে দিয়েছে। তাই তারা এ বাস্তবতা এখনো উপলব্ধি করতে পারছে না। কর্মীদের চাঙা রাখতে নানা মুখরোচক বক্তব্য দেন, যা অন্তঃসারশূন্য। জনগণের আস্থাহীনতার আরেক নাম বিএনপি। বিএনপির আন্দোলনের হাঁকডাক আসলে আন্দোলনবিলাস মাত্র।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে