প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২১ ১২:১৫

কোনো সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

অনলাইন ডেস্ক
কোনো সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না: তথ্য ও সম্প্রচারমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কোনো সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না। সচিবালয়ে তার দপ্তরে মঙ্গলবার বিকালে এক বৈঠকে সাংবাদিক নেতাদের তিনি একথা বলেন। তার সঙ্গে এ বৈঠকে মিলিত হন বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, ডিবিসি২৪ চ্যানেলের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া ও ওমর ফারুক, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ এবং সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইলে ড. হাছান বলেন, সাংবাদিক সংগঠনের নেতাদের ব্যাংক হিসাব চেয়ে বাংলাদেশ ব্যাংক থেকে দেওয়া চিঠির বিষয়ে আলোচনা করতেই তারা এসেছিলেন। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। সরকার যে কারও হিসাব চাইতে পারে, কিন্তু কেন সংগঠনের নাম দিয়ে চাওয়া হলো, এটিই তাদের উদ্বেগের কারণ। আমি তাদের বলেছি, অহেতুক যাতে কেউ হয়রানির শিকার না হন, সে বিষয়টি তথ্যমন্ত্রী হিসাবে আমি দেখব। সেইসঙ্গে এ হিসাব চাওয়ার প্রেক্ষিতে সরকারের সঙ্গে সাংবাদিকদের যাতে কোনো ভুল বোঝাবুঝি না হয়, সেদিকে নজর রাখার জন্য তারা বলেছেন। আমিও তাদের অনুরোধ জানিয়েছি।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী। সাংবাদিকদের কল্যাণের জন্য তিনি অনেক কিছু করেছেন। তিনি সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা করেছেন, করোনাকালে সাংবাদিকদের এককালীন সহায়তা দিয়েছেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। সাংবাদিকদের প্রতি প্রধানমন্ত্রী সবসময় যত্নবান ও নিয়মিত খোঁজখবর রাখেন। কেউ যাতে সরকারের সঙ্গে সাংবাদিকদের দূরত্ব সৃষ্টি করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে অনুরোধ জানাচ্ছি। খবর তথ্য বিবরণীর।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে