প্রকাশিত : ৩ অক্টোবর, ২০২১ ১৬:৪৫

মুহিবুল্লাহর খুনিদের বিচারের আওতায় আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
মুহিবুল্লাহর খুনিদের বিচারের আওতায় আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর খুনিদের বিচারের আওতায় আনার কথা জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন।

শনিবার (২ অক্টোবর) সকালে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় ড. মোমেন বলেন, যারা এই হত্যার সঙ্গে জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, রোহিঙ্গা নেতা হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

ড. মোমেন সন্দেহ প্রকাশ করে বলেন, কিছু স্বার্থান্বেষী মহল এই রোহিঙ্গা নেতাকে হত্যা করেছে। কারণ, মুহিবুল্লাহ মিয়ানমারে তার জন্মভূমিতে ফিরে যেতে চেয়েছিলেন।

এর আগে গত বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার দিকে অজ্ঞাত বন্দুকধারীরা মুহিবুল্লাহর নিজ অফিসে পাঁচ রাউন্ড গুলি চালায়। এ সময় তিন রাউন্ড গুলি তার বুকে লাগে। পরে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা মুহিবুল্লাহকে উদ্ধার করে ‘এমএসএফ’ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর থেকেই রোহিঙ্গা ক্যাম্পে জেলা পুলিশ ও এপিবিএনের টহল বাড়ানো হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে বলে জানিয়েছেন ১৪ এপিবিএনের পুলিশ সুপার নাঈমুল হক।

বৃহস্পতিবার রাতে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে থানায় মামলা করেন।

প্রসঙ্গত, মুহিবুল্লাহ আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান ছিলেন। ২০১৯ সালের ২২ আগস্ট রোহিঙ্গা শিবিরে মহাসমাবেশ করে আলোচনায় আসেন তিনি। একই বছরের জুলাই মাসে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করে ১৭ দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের যে ২৭ জন প্রতিনিধি অভিযোগ দেন মুহিবুল্লাহ ছিলেন তাদের একজন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে