প্রকাশিত : ৫ অক্টোবর, ২০২১ ১৫:৪৯

ভারতের দেওয়া অ্যাম্বুলেন্স সিলেটের দুই হাসপাতালে হস্তান্তর

অনলাইন ডেস্ক
ভারতের দেওয়া অ্যাম্বুলেন্স সিলেটের দুই হাসপাতালে হস্তান্তর

বাংলাদেশকে আরও দুটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেছে ভারত। মঙ্গলবার ভারত সরকারের পক্ষ থেকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে অ্যাম্বুলেন্স দুটি হস্তান্তর করা হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী অ্যাম্বুলেন্স দুটির প্রতীকী চাবি হস্তান্তর করেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে গত মার্চে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে এসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারই অংশ হিসেবে এ অ্যাম্বুলেন্স দেওয়া হলো বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।

অত্যাধুনিক ও জীবনরক্ষাকারী জটিল যন্ত্রপাতি সমৃদ্ধ অ্যাম্বুলেন্স দুটি হাসপাতালে নেওয়ার পথে যে কোনো রোগীকে মানসম্মত জরুরি সেবা ও ট্রমা লাইফ সাপোর্ট দিতে সক্ষম। পাশাপাশি প্যারামেডিক্স ও দ্রুত সাড়াদানকারীরাও এ অ্যাম্বুলেন্স ব্যবহার করতে পারবেন।

হাইকমিশনের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে পিপিই কিট, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন দেওয়াসহ নানাভাবে সহায়তা দিয়ে আসছে ভারত। চলতি বছরের শুরুর দিকে কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের প্রয়োজনে বাংলাদেশও তাদের পাশে দাঁড়িয়েছিল। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে ভারত জনস্বাস্থ্য ও জনকল্যাণে সামর্থ্য অনুযায়ী বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে