প্রকাশিত : ৯ অক্টোবর, ২০২১ ০৯:৫৭

ক্রেতা সেজে মোটরসাইকেল চুরি, গ্রেফতার ৫

অনলাইন ডেস্ক
ক্রেতা সেজে মোটরসাইকেল চুরি, গ্রেফতার ৫

সামাজিক যোগাযোগমাধ্যমে বিজ্ঞাপন দেখে মোটরসাইকেল কিনতে গিয়ে মোটরসাইকেলসহ পালানোর ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে চকবাজার মডেল থানা পুলিশ। গ্রেফতাররা হলেন- মো. শাওন, মো. আসাদুজ্জামান শেখ, রবিন শেখ, আলমগীর হোসেন ওরফে মিল্লাতসহ এক কিশোর।

তাদের ঢাকার বনশ্রী, কিশোরগঞ্জ ও নরসিংদী থেকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় চুরি যাওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করেছে থানা পুলিশ। গত ৫ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত ধারাবাহিক অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (৮ অক্টোবর) চকবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাইউম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার বাদী এক যুবক গত ১০ সেপ্টেম্বর একটি সুজুকি জিকজার সিঙ্গেল ডিস্ক বাইক বিক্রির জন্য সামাজিক যোগোযোগমাধ্যমে বিজ্ঞাপন দেন। বিজ্ঞাপনের সূত্র ধরে ১৬ সেপ্টেম্বর শাওন নামের এক যুবক বংশালের নবকুমার ইনস্টিটিউটের মাঠে ওই বাইকটি কিনতে আসেন। তখন শাওন বাইকটি চালিয়ে দেখার কথা বলে এক পর্যায়ে বাইকসহ পালিয়ে যান। এ ঘটনায় ৪ অক্টোবর বাইকের মালিকের অভিযোগের প্রেক্ষিতে চকবাজার থানায় একটি মামলা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া বিজ্ঞাপনের সূত্র ধরে এগোতে থাকি। এরপর বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ৫ অক্টোবর রাত পৌনে একটায় বনশ্রী এলাকা থেকে শাওনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই রাতেই গ্রেফতার করা হয় আসাদুজ্জামান শেখ ও রবিন শেখকে।

তদন্ত কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে জানা যায়, চুরি করা বাইকটি তারা ৬৩ হাজার টাকায় কিশোরগঞ্জের মিল্লাত নামের একজনের কাছে বিক্রি করেছেন। এরপর অভিযান চালিয়ে কিশোরগঞ্জের কুলিয়াচর এলাকা থেকে গ্রেফতার করা হয় আলমগীর হোসেন ওরফে মিল্লাতকে। কিন্তু তার কাছেও বাইকটি পাওয়া যায়নি।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে মিল্লাত জানান- বাইকটি ৮৭ হাজার টাকায় নরসিংদীর এক ছেলের কাছে বিক্রি করেছে। পরবর্তীতে ৭ অক্টোবর নরসিংদীর চিনিশপুর জামতলা থেকে ওই কিশোরকে আটকের পর উদ্ধার করা হয় চুরি যাওয়া সুজিকি মোটরসাইকেলটি।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে