প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ১৬:১১

সন্তানকে বালিশচাপা দিয়ে হত্যাচেষ্টা, বাবার বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক
সন্তানকে বালিশচাপা দিয়ে হত্যাচেষ্টা, বাবার বিরুদ্ধে মামলা

স্ত্রীকে ঘরে তালাবন্দি করে দুই মাস বয়সী সন্তানকে বালিশচাপা দিয়ে হত্যাচেষ্টার অভিযোগে আরাফাতুল ইসলাম মোর্শেদ নামে এক যুবকের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে নালিশি মামলা দায়ের হয়েছে। মোর্শেদের স্ত্রী নুরজাহান আক্তার কলি বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় কলির শ্বশুর, শাশুড়ি, দেবর এবং এক খালা শাশুড়িকেও আসামি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে নগরের খুলশী থানাকে দ্রুত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন।

সোমবার (১১ অক্টোবর) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, এতিম নারী কলি আক্তারকে এলাকাবাসীরা টাকা তুলে খুলশী থানার লালখান বাজার এলাকার বাসিন্দা মোর্শেদের সঙ্গে বিয়ে দেন। বিয়ের পর কলিকে যৌতুকের জন্য তার স্বামী প্রায়ই নির্যাতন করতেন। একপর্যায়ে কলি অন্তঃসত্ত্বা তার স্বামী বাচ্চা নষ্ট করার চেষ্টা করেন। বিষয়টি জেনে কলি জাতীয় জরুরি সেবা সংস্থা ৯৯৯-এ ফোন দিয়ে কোনোমতে রক্ষা পান।

এরপর গত ১০ জুলাই কলি সন্তান প্রসব করেন। সন্তানের জন্মের পর স্বামী তাকে আরও নির্যাতন করতে থাকেন। সবশেষ গত ৫ অক্টোবর কলিকে স্বামী এবং শ্বশুর বাড়ির লোকজন মারধর করেন। এর একপর্যায়ে কলিকে একটি ঘরে তালাবন্দি করে তার দুই মাস বয়সী শিশুকে বালিশ চাপা দিয়ে হত্যাচেষ্টা করেন স্বামী। এদিকে কলির চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে ৯৯৯-এ ফোন দিয়ে তাদের উদ্ধার করেন। এ ঘটনায় কলি চট্টগ্রাম আদালতে একটি নালিশি মামলা দায়ের করেন।

ওই নারীর আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা মুরাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, যৌতুকের জন্য অনেক ধরনের নির্যাতনের কথা শুনেছি। কিন্তু স্ত্রীকে তালাবন্দি করে দুই মাসের শিশু সন্তানকে বালিশচাপা দিয়ে হত্যাচেষ্টার খবর আগে কখনো শুনিনি।

তিনি আরও বলেন, এই স্বামী দীর্ঘদিন ধরে বেকার থাকায় স্ত্রীকে যৌতুকের দাবিতে মারধর করতেন। আর তাতে সায় দিয়ে কলিকে নির্যাতনে সহায়তা করতেন শ্বশুর বাড়ির লোকজন। আদালত মামলাটি আমলে নেওয়ায় আশা করছি, নির্যাতিতা এই নারী ন্যায় বিচার পাবেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে