প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২১ ১৬:১২

ঢাকেশ্বরী মন্দিরে আইনশৃঙ্খলা বাহিনীর নিরবচ্ছিন্ন নজরদারি

অনলাইন ডেস্ক
ঢাকেশ্বরী মন্দিরে আইনশৃঙ্খলা বাহিনীর নিরবচ্ছিন্ন নজরদারি

ঢাকেশ্বরী মন্দিরে নিরাপত্তা নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন নজরদারি চালিয়ে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এ জন্য তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। এছাড়া মোতায়েন রয়েছে র‌্যাবের ডগ স্কোয়াড।

সোমবার (১১ অক্টোবর) সকালে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে দেখা যায়, প্রবেশপথেই সবাইকে তল্লাশি করা হচ্ছে। পাশেই র‌্যাব-১০, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, আনসারসহ কয়েকটি টিম নজরদারি করছে।

র‌্যাবের একটি টিম ডগ স্কোয়াড দিয়ে পুরো এলাকার নিরাপত্তার জন্য বিভিন্ন স্থানে তল্লাশি করছে।

এ নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের চকবাজার থানার এএসআই নুর উদ্দিন জানান, তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রবেশপথে সবাইকে চেক করা হচ্ছে। কোনো ধরনের ঝুঁকি যাতে তৈরি না হয় তা নিশ্চিত করতে সবগুলো সংস্থা কাজ করছে।

এ বিষয়ে মন্দিরের প্রধান পুরোহিত ধর্মদাস চট্টোপাধ্যায় বলেন, শারদীয় দুর্গোৎসবে আমি চাই সারাদেশে যেন অসাম্প্রদায়িকভাবে পূজা উদযাপন করতে পারে সবাই। কোথাও যেন কোনো সাম্প্রদায়িক ঘটনার জন্ম না হয়। সবাই উৎসবমুখরভাবে আগামী পাঁচদিন যেন সুষ্ঠুভাবে পূজা করতে পারে।

এর আগে গতকাল রোববার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে কেন্দ্রীয় পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, দুর্গাপূজাকে কেন্দ্র করে জঙ্গিরা অনলাইনে সক্রিয় রয়েছে। নিরাপত্তা বিষয়ে পুলিশ তেমন ঝুঁকি না দেখলেও শঙ্কার কথা একেবারে উড়িয়ে দিচ্ছে না। তাই অনলাইনে নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিটি মণ্ডপের আশপাশে সাদা পোশাকের কর্মকর্তা, ডিবি পুলিশ, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও র‌্যাব সমন্বিতভাবে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলবে। সবার প্রতি আমার অনুরোধ এ উৎসবে কোনোভাবেই স্বাস্থ্যবিধি ভঙ্গ করা যাবে না। আপনারা স্বাস্থ্যবিধি মেনে মন্দিরে আসবেন। যারা বয়স্ক এবং টিকা নেননি, তাদের পূজামণ্ডপে না আনার অনুরোধ করছি।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে