প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ১৫:১৬

জাল সার্টিফিকেট তৈরি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার

অনলাইন ডেস্ক
 জাল সার্টিফিকেট তৈরি চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার

রাজধানীর কামরাঙ্গীরচর ও সেগুনবাগিচা এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরি করে প্রতারণায় জড়িত চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ।

গ্রেফতাররা হলেন- মো. অহিদুজ্জামান বাবু, মো. তানভির আহম্মেদ, মো. রাজু হাওলাদার, মো. খোকন ও মো. শহীদুজ্জামান চৌধুরী।

শনিবার (৬ নভেম্বর) ধারাবাহিক অভিযানে কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুর ও রমনা থানার সেগুনচবাগিচা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা ধানমন্ডি জোনাল টিম।

রোববার (৭ নভেম্বর) গোয়েন্দা রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ ফজলে এলাহী এ তথ্য জানান।

তিনি জানান, জালিয়াত চক্রের কিছু সদস্য কামরাঙ্গীরচর থানার পশ্চিম রসুলপুরের ৩নং গলির একটি ফ্ল্যাটে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করছে বলে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালিয়ে অহিদুজ্জামান, তানভির, রাজু, ও খোকনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারদের দেওয়া তথ্য ও প্রযুক্তির সহায়তায় রমনা থানার সেগুন বাগিচা এলাকা থেকে চক্রের আরেক সদস্য শহীদুজ্জামানকে গ্রেফতার করা হয়।

‘এসময় তাদের কাছ থেকে বিভিন্ন শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয় সার্টিফিকেট ৯টি, উভ ক্রিম পেপার, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অফিসিয়াল প্যাডসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়।’

এডিসি ফজলে এলাহী বলেন, গ্রেফতাররা নিউমার্কেট এলাকায় আগ্রহীদের নাম ঠিকানা সংগ্রহ করে কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন শিক্ষাবোর্ডের জাল সার্টিফিকেট তৈরি করতেন বলে স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা হয়েছে। এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান গোয়েন্দা এ কর্মকর্তা।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে