প্রকাশিত : ১৮ নভেম্বর, ২০২১ ১২:০৫

বাহাদুরি দেখানোর জন্য ক্ষমতা নয়: রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক
বাহাদুরি দেখানোর জন্য ক্ষমতা নয়: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ক্ষমতা বাহাদুরি দেখানোর জন্য নয়। ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে।

বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলার জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি যেই হোক দায়িত্ব পালনের জন্য ক্ষমতাকে কাজে লাগাতে হবে। ক্ষমতার যাতে অপপ্রয়োগ না হয় তাও নিশ্চিত করতে হবে।

কিশোর গ্যাং নিয়ে পত্রপত্রিকায় প্রায় খবর প্রকাশিত হচ্ছে উল্লেখ করে এর প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, কিশোরগঞ্জ শহরে পর্যাপ্ত ইজিবাইক, অটোরিকশা এবং রাস্তার পাশে যত্রতত্র স্থাপনা নির্মাণের ফলে যানজট প্রকট হচ্ছে। এই যানজট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সবাইকে নির্দেশ দেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, কিশোরগঞ্জের ঐতিহ্য নরসুন্দা নদীতে ময়লা-আবর্জনা ফেলায় নদী তার ঐতিহ্য হারাচ্ছে এবং পরিবেশ দূষিত হচ্ছে। কেউ যাতে পুকুর ভরাট করতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকার নির্দেশ দেন। একই সঙ্গে নরসুন্দা নদী রক্ষার পাশাপাশি পরিবেশ দূষণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

এর আগে বিকেলে কিশোরগঞ্জে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীরা রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এসময় বিদেশি শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, শিক্ষার গুণগত মান ভালো হাওয়ায় মেডিকেলে পড়ার জন্য বিদেশি শিক্ষার্থীদের পছন্দের অন্যতম একটি গন্তব্যস্থল পরিণত হচ্ছে বাংলাদেশ।

স্বাস্থ্যখাতে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে মো. আবদুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও সময়োপযোগী পদক্ষেপের ফলে দক্ষতার সঙ্গে সফলভাবে করোনা পরিস্থিতি মোকাবিলায় সক্ষম হয়েছে বাংলাদেশ।

আগামীতে করানোর মতো নানা সমস্যা মোকাবিলায় স্বাস্থ্যখাতকে আরও কার্যক্রম ও গতিশীল করার ওপর জোর দেন তিনি।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা‌. আ ন ম নৌওশাদ খান কলেজের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে