প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২১ ১৫:৪৯

দীর্ঘ দুই বছর পর মাস্ক খুলে কথা বলছি: স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক
দীর্ঘ দুই বছর পর মাস্ক খুলে কথা বলছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ড. জাহিদ মালেক বলেছেন, মহামারি করোনাভাইরাস শুরু হওয়ার পর থেকে আর কখনো মাস্ক খুলে কথা বলিনি। যেহেতু এখন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে তাই আজ মাস্ক খুলে কথা বলছি।

সোমবার (২২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত কোভিড-১৯ মহামারি এবং এফসিফিএস পাশকৃত নতুন ইন্টার্নদের অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি এখানও মাস্ক খোলা যুক্তিযুক্ত মনে করি না। এখানে সামজিক দূরত্ব বজায় আছে এবং বাংলাদেশে এখন সংক্রমণের হার অনেক কমে গেছে। তাই কিছুটা স্বস্তিতে আছি। তাই আমি মাস্কটা খোলার সাহস করছি। তবে মাস্ক খুলে চলার এখনো সময় হয়নি। মাস্ক পরিধান করতে হবে। তাহলেই করোনা নিয়ন্ত্রণে থাকবে।

বাংলাদেশে গাইডলাইন মেনে চলার কারণে করোনায় মৃত্যু পৃথিবীর অনেক উন্নত দেশ থেকে অনেক কম। আপনারা যদি জনসংখ্যার দিক থেকে দেখেন তাহলে বাংলাদেশের পজিশন সবার প্রথমে থাকবে। হয়তো চীনের পিছনে থাকতে পারে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সভাপতি অধ্যাপক মো. বিল্লাল আলম, বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের সেক্রেটারি অধ্যাপক ড. আহমেদুল কবিরসহ অন্যরা।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে