প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২২ ১৪:২২

বছরের শুরুতে ভারতের অ্যাম্বুলেন্স উপহার পাওয়া সৌভাগ্যের

অনলাইন ডেস্ক
বছরের শুরুতে ভারতের অ্যাম্বুলেন্স উপহার পাওয়া সৌভাগ্যের

নতুন বছরের শুরুতে ভারতের কাছ থেকে অ্যাম্বুলেন্স উপহার পাওয়া সৌভাগ্যের বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

রোববার (২ জানুয়ারি) টাইগারপাস চসিকের অস্থায়ী প্রধান কার্যালয়ে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জীর কাছ থেকে অ্যাম্বুলেন্সের চাবি গ্রহণের সময় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ভারত বাংলাদেশের প্রতিবেশী বন্ধুরাষ্ট্র। প্রতিবেশী হিসেবে একটি রাষ্ট্রের যে ভূমিকা রাখা প্রয়োজন, অতীতেও ভারত তা রেখেছে। যার প্রমাণ আমরা ’৭১-এ পেয়েছি। করোনাকালেও তারা টিকা উপহারসহ স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন। যার মধ্যে রয়েছে পিপিই কিট, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট। আমি বিশ্বাস করি ভারত-বাংলাদেশের মধ্যে সুসম্পর্ক আগামীতেও বিরাজ করবে। আমি উপহারের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সহকারী হাইকমিশনারকে ধন্যবাদ জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রামের ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জী বলেন, আমার কূটনৈতিক জীবনে চট্টগ্রামে আমি দীর্ঘ চার বছর অতিবাহিত করলাম। এর আগে ঢাকায়ও কাজ করেছি। সবমিলে প্রায় ১০ বছরের মতো বাংলাদেশে আমার কর্মজীবন কাটলো। এই সময়টুকু আমার বেশ আনন্দে কেটেছে। তবে এর মধ্যে চট্টগ্রামে আমার বেশ ভালো সময় অতিবাহিত হয়েছে। কারণ এখানকার অধিবাসীরা অতিথিপরায়ণ।

তিনি আরও বলেন, বর্তমানে বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নতিতে ভারত সরকার আনন্দিত। আমরা যে অ্যাম্বুলেন্সটি উপহার দিলাম, তাতে নতুন অত্যাধুনিক জীবন রক্ষাকারী যন্ত্রপাতি রয়েছে। এটি রোগীদের মানসম্মত জরুরিসেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্তদের সাহায্য করবে।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সচিব খালেদ মাহমুদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও বিভিন্ন কর্মকর্তা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত বছরের মার্চে বাংলাদেশ সফরকালে বাংলাদেশকে ১১৯টি বিশেষায়িত অত্যাধুনিক অ্যাম্বুলেন্স উপহার দেবেন বলে কথা দিয়েছিলেন। তার ধারাবাহিকতায় চসিক এ অ্যাম্বুলেন্স উপহার পেল।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে