প্রকাশিত : ১০ জানুয়ারী, ২০২২ ১৪:৩০

খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

অনলাইন ডেস্ক
খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে রাতে সিসিইউ (করোনারি কেয়ার ইউনিট)থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

রোববার রাতে বিএনপি চেয়ারপারসনকে তার মেডিকেলে বোর্ডের সুপারিশে কেবিনে নিয়ে আসা হয়েছে বলে জানান তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন।

তিনি বলেন, ‘মেডিকেল বোর্ডের সুপারিশে ম্যাডামকে রাত সাড়ে ৮টার দিকে সিসিইউ থেকে কেবিনে নিয়ে আসা হয়েছে।

এজেডএম জাহিদ হোসেন আরো বলেন, কেবিনে সিসিইউ'র সকল সুবিধা রাখা হয়েছে এবং সিসিইউ‘র নার্সরা কেবিনে তার সেবায় নিয়োজিত থাকবেন।

অধ্যাপক জাহিদ বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তার অবস্থা আগের মতোই আছে। সবগুলো প্যারামিটার আগে মতোই উঠানামা করছে।


প্রসঙ্গত, গত ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে কেবিনে ভর্তির পরদিনই লিভার সিরোসিসে আক্রান্ত খালেদা জিয়ার অবস্থার অবণতি হলে দ্রুতই তাকে সিসিইউতে নিয়ে যাওয়া হয়। প্রায় ৫৭ দিন পর তাকে আবার কেবিনে নিয়ে আসা হয়।

হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ডে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এই দুরারোগ্য ব্যাধির চিকিৎসার কাজে নিয়োজিত আছেন। তারা ইতিমধ্যে তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সুপারিশ করেছে।

সেই অনুযায়ী পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পঞ্চম দফা আবেদনও করেন। কিন্তু সরকার সেই আবেদন নাকচ করে দিয়েছেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে