প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২২ ১৬:২১

ওকালতনামার ডিজিটাল স্টিকার চালু করলো সুপ্রিম কোর্ট বার

অনলাইন ডেস্ক
ওকালতনামার ডিজিটাল স্টিকার চালু করলো সুপ্রিম কোর্ট বার

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের জন্য ডিজিটাল ওকালতনামার স্টিকার উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল কার্যকরী কমিটির সদস্যদের নিয়ে ডিজিটাল ওকালতনামা স্টিকার উদ্বোধন করেন।

নতুন এই ওকালতনামা স্টিকার ক্রয়ের সঙ্গে সঙ্গে প্রতিটি সদস্য কয়টি ওকালতনামা ক্রয় করেছেন, ক্রয়ের তারিখ এবং সময় সম্পর্কিত একটি মেসেজ (এসএমএস) পাবেন। নতুন ওকালতনামায় প্রতিটি সদস্যদের নাম, আইডি নম্বর, ছবি, ক্রয়ের তারিখ এবং সময় উল্লেখ থাকবে।

সমিতির সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল ৯০০ টাকা দিয়ে প্রথম ওকালতনামাটি কিনে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন।

এসময় রুহুল কুদ্দুস কাজল বলেন, নতুন এই ওকালতনামা চালুর মাধ্যমে আমাদের ওকালতনামা বিক্রয়ের স্বচ্ছতা আসবে। এতে ওকালতনামা জালিয়াতির যে ঘটনা বিভিন্ন সময় ঘটেছে তা থেকে সমিতি মুক্তি পাবে। এর ফলে প্রতিটি সদস্য সহজেই তার মামলার খবর রাখতে পারবেন। এছাড়া অন্য কেউ তার নাম ব্যবহার করে যেন ওকালতনামা স্টিকার ক্রয় করতে না পারেন সেটিও সুনিশ্চিত করা সম্ভব হবে।

অনুষ্ঠানে সমিতির কার্যকরী কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্যা, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সিনিয়র সহ-সম্পাদক মাহমুদ হাসান, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়াত সুলতানা রুমি, কার্যকরী কমিটির সদস্য মাহফুজুর রহমান রোমান, এ.বি.এম. শিবলী সাদেকীন, ব্যারিস্টার এস.এম. ইফতেখার উদ্দিন মাহামুদ, পারভিন কাউসার মুন্নি, মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার রেদওয়ান আহমেদ রানজীব, ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে