প্রকাশিত : ১ মে, ২০২২ ১৭:১৭

সহায়তার নামে বারবার বিয়ের প্রস্তাব, বিরক্ত নাহিদের স্ত্রী

অনলাইন ডেস্ক
সহায়তার নামে বারবার বিয়ের প্রস্তাব, বিরক্ত নাহিদের স্ত্রী

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে ব্যবসায়ী-কর্মচারীদের সংঘর্ষে নিহত হন ডেলিভারিম্যান নাহিদ হাসান। পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয় তাকে। তার মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে পুরো পরিবার। সবচেয়ে বেশি মুষড়ে পড়েছেন মাসছয়েক আগেই নাহিদের সঙ্গে গাঁটছড়া বাঁধা ডালিয়া আক্তার। স্বামী হারানোর শোক সামলে তাকে লড়াই করতে হচ্ছে আরও এক অনাকাঙ্ক্ষিত ও বিব্রতকর পরিস্থিতির সঙ্গে।

নাহিদের মৃত্যুর পর লোকজন সাহায্য-সহযোগিতা করার নামে ফোনে ডালিয়াকে বিয়ের প্রস্তাব দিচ্ছে। এমনকি কেউ কেউ সকালে বাড়িতে গিয়েও বসে থাকছে বিয়ের প্রস্তাব নিয়ে। বারবার এমন প্রস্তাবে বিব্রত-বিরক্ত-ক্ষুব্ধ তিনি। এভাবে বিব্রত ও বিরক্ত না করতে সবার প্রতি অনুরোধ জানিয়েছেন নাহিদের স্ত্রী।

গত ১৮ এপ্রিল রাতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরদিন (১৯ এপ্রিল) সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ, যা চলে সন্ধ্যা পর্যন্ত। এ সংঘর্ষে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নাহিদ হাসান।

অবশ্য অনেকে আর্থিক সাহায্য-সহযোগিতা নিয়ে শোকাহত এই পরিবারের পাশে দাঁড়িয়েছেন। সে কথা জানিয়ে নার্গিস বেগম বলেন, ‘বসুন্ধরা গ্রুপ ১০ লাখ টাকার চেক দিয়েছে, ছাত্রলীগের পক্ষ থেকে সেলাই মেশিন দেওয়া হয়েছে। মগবাজার ব্যবসায়ী সমিতি ও বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতা হেলাল সাহেব বলেছেন, আমাদের ছোট পিকআপ ভ্যানের ব্যবস্থা করে দেবেন। এছাড়া ঢাকা-২ আসনের সংসদ সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এক লাখ টাকা দিয়েছেন।’

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে