প্রকাশিত : ১২ মে, ২০২২ ১১:৫২

প্রধানমন্ত্রী ও তার পরিবারের নামে প্রতারণা, ব্যবস্থার নির্দেশ

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রী ও তার পরিবারের নামে প্রতারণা, ব্যবস্থার নির্দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নাম ব্যবহার করে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ উঠেছে। এ ধরনের প্রতারণামূলক কাজে জড়িতদের বিরুদ্ধে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। মন্ত্রিপরিষদ বিভাগসহ সব মন্ত্রণালয় ও বিভাগকে এ নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এ নির্দেশনা বাস্তবায়নে বুধবার (১১ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সব দপ্তর ও সংস্থার প্রধানকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়ে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা এবং তাদের সন্তানদের নাম ব্যবহার করে অবৈধভাবে সরকারি কাজ বা অনুরূপ সুবিধা পাওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের নাম অবৈধভাবে ব্যবহার করে অনেকে অবৈধ অর্থ লেনদেনের সঙ্গে যুক্ত হচ্ছেন।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্য কোনো ধরনের ব্যবসা বা অনুরূপ কোনো তদবিরের সঙ্গে সম্পৃক্ত নন। প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধু পরিবারের কোনো সদস্যের নাম ব্যবহার করে এ ধরনের প্রতারণার চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ ধরনের কোনো অনুরোধ বা তদবির বা অবৈধ সুবিধা ভোগের প্রচেষ্টা দৃষ্টিগোচর হলে প্রতারকের সম্পর্কে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে তথ্য দিতে নির্দেশনায় বলা হয়েছে।

তথ্য পাঠাতে যাদের সঙ্গে যোগাযোগ করা যাবে

প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোহাম্মদ সালাহ উদ্দিন, টেলিফোন নম্বর: ৫৫০২৯৪৪০ (অফিস), মোবাইল নম্বর: ০১৮৩৩৩৩৩৩৩৭; প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ মনিরা বেগম, টেলিফোন নম্বর: ৫৫০২৯৪১৭ (অফিস), মোবাইল নম্বর: ০১৭১১৮৮৮১৯০; প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা, টেলিফোন নম্বর: ৫৫০২৯৪৪২ (অফিস), মোবাইল নম্বর: ০১৭১৫৪২৫৭৪৩।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে