প্রকাশিত : ৫ জুন, ২০২২ ১৭:২৪

সীতাকুণ্ডে আহতদের সুচিকিৎসা নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
সীতাকুণ্ডে আহতদের সুচিকিৎসা নিশ্চিতের নির্দেশ প্রধানমন্ত্রীর

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৫ জুন) রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনকে এ নির্দেশ দেন তিনি। বিকেলে ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে সীতাকুণ্ডের আগুনে আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে হাসপাতালের চিকিৎসক ও নার্সসহ সংশ্লিষ্ট সবাই প্রস্তুতি নিয়ে রেখেছেন। বিকেল চারটা পর্যন্ত আহতদের মধ্যে চারজনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের শরীরের ১৯ থেকে ২০ শতাংশ পুড়ে গেছে। আগুনের ধোঁয়ায় কণ্ঠনালী (ইনহেলেশেন বার্ন) ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের কেউ শঙ্কামুক্ত নন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি দগ্ধ রোগীদের চিকিৎসা সহায়তা দিতে ঢাকা থেকে বার্ন চিকিৎসা বিশেষজ্ঞদের একটি টিম চট্টগ্রামে যাবেন বলেও জানান ডা. সামন্ত।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়, বিস্ফোরণে দগ্ধ-আহতদের মধ্যে ১৫ জনকে হেলিকপ্টারযোগে ঢাকায় এনে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

শনিবার (৪ জুন) রাতের বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের বেশি মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন চার শতাধিক। তাদের মধ্যে ডিপোর শ্রমিক, স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরাও রয়েছেন। শনিবার রাতের এ অগ্নিকাণ্ডের পর ১৬ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেলেও আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে