প্রকাশিত : ১৯ জুন, ২০২২ ১১:২০

নবীপ্রেমিকরা ঘরে বসে থাকতে পারে না

অনলাইন ডেস্ক
নবীপ্রেমিকরা ঘরে বসে থাকতে পারে না

ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সারাদেশে সভা সমাবেশ এবং বিবৃতি প্রদান অব্যাহত রয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে ভারতের দু’ই কুলাঙ্গারের ফাঁসির দাবি এবং জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশের অনুরোধ জানান। নেতৃবৃন্দ বলেন, মহানবী (সা.) শানে বেয়াদবির ঘটনায় নবীপ্রেমিকরা ঘরে বসে থাকতে পারেনা। মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আগামী ২১ জুন বাংলাদেশ খেলাফত আন্দোলন ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল এবং স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেছে। দলের আমির আল্লামা শাহ আতাউল্লাহ দূতাবাস অভিমুখে গণমিছিল সফল করার অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ খেলাফত মজলিস লন্ডন শাখা : ভারতে মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদে লন্ডনে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে সম্প্রতি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা অবিলম্বে জাতীয় সংসদের নিন্দা প্রস্তাব পাশ ও ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানাতে সরকারের প্রতি জোর দাবি জানান। বক্তারা কারাবন্দি শায়খুল হাদীস আল্লামা মামুনুল হকসহ গ্রেফতারকৃত সকল আলেম উলামাদের ঈদুল আজহার আগেই মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাজাহিরুল উলুম লন্ডন এর প্রিন্সিপাল শায়খ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, কমিউনিটি ব্যক্তিত্ব এ কে এম আবু তাহের চৌধুরী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর অহিদ আহমদ,মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর জেনারেল সেক্রেটারি মুফতি আব্দুল মুন্তাকিম, আল হুদা মসজিদের খতিব মাওলানা হাসান নূরী চৌধুরী, কমিউনিটি নেতা আব্দুল হামিদ চৌধুরী, শিক্ষাবিদ মাষ্টার আমির উদ্দিন আহমদ, আশিকুর রহমান,বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি মাওলানা শাহনূর মিয়া, বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল আজিজ, মাওলানা রফিক আহমদ, মাইল্যান্ড মসজিদের ইমাম ও খতিব মাওলানা নাজির উদ্দিন, খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতি সালাতুত রহমান মাহবুব, জমিয়ত নেতা হাফেজ হোসাইন আহমদ বিশ্বনাথী,আলহাজ হাবিব আহমদ। আরও উপস্থিত ছিলেন, খেলাফত মজলিস লন্ডন মহানগর শাখার হাফেজ শহীর উদ্দিন, মাওলানা মুহিউদ্দীন খান, হাফেজ মাওলানা নোমান হামিদী, হাফেজ মাওলানা লিয়াকত হোসাইন, হাফেজ মাওলানা আসাদ আহমদ, ইমাম মাওলানা সাইদুল রহমান,ইমাম মাওলানা শরীফ আহমদ, আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া, আলহাজ মোহাম্মদ শাহজাহান সিরাজ, আলহাজ বদরুল ইসলাম। সমাবেশে পবিত্র কোরআনে কারীম থেকে তিলাওয়াত করেন মাওলানা এমদাদুল হক ও শানে নাতে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পরিবেশ করেন ইসলামী সংগীত শিল্পী আব্দুল মুহিত।

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, ভারতের বিজেপি মুখপাত্রের রাসুলুল্লাহ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যর প্রতিবাদে গতকাল বিকেলে ইটেরপুল রেন্ট-এ-কার স্ট্যান্ডে মাদারীপুরে সম্মিলিত ওলামা পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলটি ইটেরপুল থেকে শুরু করে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে স্থানীয় শকুনী লেকপাড় স্বাধীনতা অঙ্গণে এসে শেষ হয়।


সম্মিলিত ওলামা পরিষদের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা হাজরাপুর পাক দরবার শরীফের পীর আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অন্যন্যদের মাঝে বক্তব্য রাখেন সম্মিলিত ওলামা পরিষদের সভাপতি ও আহ্মাদিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শাহাদাত হোসাইন, সাধারণ সম্পাদক ও হাজরাপুর পাক দরবার শরীফ দাখিল মাদরাসার সুপার মাওলানা আনোয়ার হোসেন, উপদেষ্টা ও মস্তফাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রব খান।

ফেনী জেলা সংবাদদাতা জানান, বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) সম্পর্কে করুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিস ফেনী জেলা শাখার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বাদ আছর বৃষ্টি উপেক্ষা করে শহরের বিভিন্ন মসজিদ থেকে তৌহিদী জনতা খেলাফত মজলিসের ব্যানারে একমত পোষণ করে বিক্ষোভ মিছিল সমাবেশে শরিক হোন। পরে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে সমবেত হয়।

খেলাফত মজলিস ফেনী জেলা শাখার সভাপতি মাওলানা জসিম উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা আবু বকর এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, মুফতি মামুনুর রশীদ, মাওলানা আবদুল হক, মাওলানা নাজমুল আলম, মাওলানা আবদুল হাই, মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, সর্বজাহানের মহামানব বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.)-কে ভারতের নুপুর শর্মা ও বিজিপির মুখপাত্র অনিল চন্ডাল কর্তৃক কটূক্তির প্রতিবাদে টাঙ্গাইলে শানে রেসালাত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। টাঙ্গাইল জেলা কওমী ওলামা ও ইমাম ও মুয়াজ্জিন পরিষদের উদ্যোগে গতকাল শনিবার সকালে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তৃতা করেন, নাগরপুর উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, দেলদুয়ার উপজেলার সভাপতি মাওলানা আতিক হাসান, ইমাম সমিতির নেতা মাওলানা মুফতি এরশাদুল ইসলাম আলমগীর প্রমুখ।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে