প্রকাশিত : ৭ আগস্ট, ২০২২ ১১:০২

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে অবস্থান

অনলাইন ডেস্ক
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে অবস্থান

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে নিরাপদ সড়ক আন্দোলনের ব্যানারে শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করেছেন কয়েকজন শিক্ষার্থী।

শনিবার (৬ আগস্ট) বিকেলে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় পুলিশ তাদের চারপাশ থেকে ঘিরে রাখে। পরে পুলিশের অনুরোধে তারা সেখান থেকে অবস্থান কর্মসূচি সরিয়ে জাতীয় জাদুঘরের সামনে নিয়ে যান।

এ সময় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে প্রগতিশীল ছাত্রজোট ও বাংলাদেশ ছাত্র ফেডারেশন বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশ শেষে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা মশাল হাতে শাহবাগ থেকে কাটাবন পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন।

শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহিদুল ইসলাম আপন বলেন, হঠাৎ করে অকটেনের দাম বেড়ে গেলো ৪৬ টাকা, পেট্রলের দাম বেড়ে গেলো ৪৪ টাকা। স্বাধীনতার পর এমন কোনো ইতিহাস নেই, এত পরিমাণ তেলের দাম বাড়ানো হয়েছে। এর ফলে গণপরিবহনের ভাড়া বাড়ছে। আমরা এই অযৌক্তিক মূল্যবৃদ্ধি প্রত্যাহার চাই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহিম আহমেদ বলেন, জ্বালানি তেলের দাম প্রায় পঞ্চাশ শতাংশ বেড়ে গেলো। আমরা দেখলাম গত বছরও যখন দাম বেড়েছে প্রতিটি জিনিসের দাম বেড়েছে। কোনো জিনিসের দাম কমেনি। আজ প্রতিটি জিনিসের দাম নাগালের বাইরে। এই পরিস্থিতিতে জ্বালানির দাম বাড়ানো মূলত আত্মহত্যা।

জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভ সমাবেশে ছাত্র ফেডারেশনের সভাপতি মশিউর রহমান খান বলেন, এই মূল্যবৃদ্ধি দেশে একটা নাভিশ্বাস পরিস্থিতি তৈরি করেছে। জনগণের বেঁচে থাকা দুর্বিসহ হয়ে উঠেছে। দেশে যে সরকার আছে সেটা আমরা দেখছি না।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে