প্রকাশিত : ৬ সেপ্টেম্বর, ২০২২ ১১:৫৯

১০ বছর পর কবর থেকে তোলা হবে তৃতীয় লিঙ্গের ব্যক্তির মরদেহ

অনলাইন ডেস্ক
১০ বছর পর কবর থেকে তোলা হবে তৃতীয় লিঙ্গের ব্যক্তির মরদেহ

১০ বছর আগে, ২০১২ সালে পিংকি ওরফে হারুন নামে তৃতীয় লিঙ্গের একজন মারা যান। সে সময় তাকে দাফন করা হয় রাজধানীর তুরাগের রাজাবাড়ি কবরস্থানে। আদালতের নির্দেশনায় কবর থেকে তার মরদেহ উত্তোলন করা হবে।

সোমবার (৫ সেপ্টেম্বর) দিনগত রাতে মরদেহ তোলার বিষয়টি নিশ্চিত করেছেন তুরাগ থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) সুব্রত।

তিনি বলেন, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে তুরাগের রাজাবাড়ি কবরস্থান থেকে এক ব্যক্তির মরদেহ তোলা হবে। সে সময় থানা পুলিশের একটি টহল টিম সেখানে থাকবে।

জানা গেছে, মরদেহ উঠানোর সময় উপস্থিত থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভূমি) কাউছার হামিদ।

১০ বছর আগে মারা যাওয়া পিংকি ওরফে হারুনের ভাগনি রাখি শেখ বলেন, আদালতে নয়জনকে আসামি করে চলতি বছরের ৩০ মে একটি হত্যা মামলা দায়ের করেন মোছা. শাহনাজ বেগম নামের একজন। মামলার পর আদালত থানা পুলিশকে তদন্তের নির্দেশনা দেন। কিন্তু বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশনা দেন।

তিনি বলেন, ১০ বছর আগে মারা যাওয়া পিংকি ওরফে হারুনকে হত্যা করা হয়েছে নাকি তিনি আত্মহত্যা করেছেন বিষয়টি সিআইডি তদন্ত শুরু করে। তদন্তের পর সংস্থাটি আদালতের নির্দেশনা মোতাবেক মরদেহ উত্তোলনের সিদ্ধান্ত নেয়।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আদালতের নির্দেশনায় মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তৃতীয় লিঙ্গের ওই ব্যক্তির মরদেহ উত্তোলন করা হবে। এরপর মরদেহের ডিএনএ সংগ্রহ করে সিআইডি ল্যাবে পরীক্ষা করা হবে।

হত্যা মামলার নয় আসামি হলেন- আপন আক্তার ওরফে সোহেল ওরফে আপন হিজড়া (৩২), ঝুমা ওরফে সবুজ হিজড়া (৪৮), আব্বাস উদ্দিন আশিক (৩২), সজিব ওরফে সোনালি হিজড়া (৩৫), রিফাত আলী সিকদার ওরফে শ্যামা হিজড়া (৩০), সোহাগ ওরফে সোনালি (৩৫) এবং শান্ত আক্তার ওরফে শান্ত হিজড়া (৩৫)।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে