প্রকাশিত : ৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:২২

জিএম কাদেরের দেড় লাখের ফোন ১৮ হাজারে বিক্রি, গ্রেফতার ৫

অনলাইন ডেস্ক
জিএম কাদেরের দেড় লাখের ফোন ১৮ হাজারে বিক্রি, গ্রেফতার ৫

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের ছিনতাই হওয়া আইফোন ১২ প্রো ম্যাক্স উদ্ধার করেছে পুলিশ। ছিনতাইয়ের সাতদিন পর মোবাইলফোন উদ্ধার করে বিমানবন্দর থানা পুলিশ। এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, ছিনতাইয়ের পর ওই মোবাইলফোন ৪ থেকে ৫ হাতে চলে যায়। ছিনতাইয়ের পর মোবাইলফোনটি বিক্রি হয় মাত্র ১৮ হাজারে। এরপর বিক্রি হয় ২০ হাজার ও সর্বশেষ বিক্রি হয় ২২ হাজারে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে এসব তথ্য জানান বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম উদ্দিন।

তিনি বলেন, রাজধানীর বিমানবন্দর এলাকায় গাড়ির জানালা খুলে হাতে মোবাইলফোন নিয়ে কাজ করছিলেন জিএম কাদের। এসময় হঠাৎ এক ছিনতাইকারী তার মোবাইল ফোনটি ছোঁ মেরে ছিনিয়ে নিয়ে যান। জিএম কাদেরের মোবাইলফোন ছিনতাইয়ের ঘটনায় টানা সাতদিন রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। পরে রাজধানীর বসুন্ধরা শপিংমল এলাকা থেকে এটি উদ্ধার করা হয়। এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তারা এর আগে কতগুলো মোবাইলফোন ছিনতাই করেছেন সে বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম উদ্দিন আরও বলেন, ছিনতাইয়ের পর আইফোনটি মাত্র ১৮ হাজার টাকায় বিক্রি হয়। যার কাছে বিক্রি করা হয় তিনি পরে ২০ হাজারে বিক্রি করেন। এরপর তৃতীয় ব্যক্তি ২২ হাজারে মোবাইলফোনটি বিক্রি করেন।

এর আগে ৩১ আগস্ট রাতে উত্তরার বাসায় ফেরার পথে জিএম কাদেরের মোবাইলফোন ছিনতাই  হয়। ওইদিন রাত ১১টার দিকে বিমানবন্দরের নির্মাণাধীন তৃতীয় টার্মিনালের সামনে যানজটে আটকা পড়ে জিএম কাদেরের গাড়ি। এ সময় তিনি গাড়ির জানালা খুলে হাতে মোবাইলফোন নিয়ে বসে ছিলেন। হঠাৎ করে এক ছিনতাইকারী তার ফোনটি ছোঁ মেরে ছিনিয়ে নিয়ে পালিয়ে যান।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে