প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২২ ১১:১৯

চট্টগ্রামে আগুনে পুড়লো ব্যাংকের শাখাসহ ১০ দোকান

অনলাইন ডেস্ক
চট্টগ্রামে আগুনে পুড়লো ব্যাংকের শাখাসহ ১০ দোকান

চট্টগ্রামের আনোয়ারা থানার চাতরী চৌমুহনী ও কর্ণফুলী উপজেলার শিকলবাহায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার দিনগত রাত ১২টার দিকে চাতরী চৌমুহনী বাজারের আমিন মার্কেট এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৪ স্টেশনের ৫টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে একটি বেসরকারি ব্যাংকের শাখাসহ ১০টি দোকান ভস্মীভূত হয়েছে।

ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শী মো. সোহেল জানান, ভোজনবাড়ি নামে একটি রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত হয়। এই ভবনে বেসরকারি একটি ব্যাংকের শাখাও রয়েছে। এছাড়া নিচে গ্যাস সিলিন্ডারের দোকানসহ কয়েকটি দোকান রয়েছে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের আনোয়ারা, সিইউএফএলসহ ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

অন্যদিকে রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের মির্জা গোষ্ঠী এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৪টি বসতঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

স্থানীয় আকিব জাবেদ জানান, হঠাৎ একটি ঘরে আগুন দেখতে পেয়ে প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে। পরে মুহূর্তেই আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন, কামাল আহমেদ, জামাল আহমেদ, বুুলুু আহমেদ, হাকিম আলী, আবদুর রব, মদন আলী, রমজান আলী, মঙ্গল আলী, মো. আবছার, শাহ আলম, বুলু মাঝি, মো. শফি, মো. আবছার, হালিমা খাতুন।

বাকলিয়া লামা বাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুজ্জামান বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে বসতবাড়ির আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে