প্রকাশিত : ৩ ডিসেম্বর, ২০২২ ১৬:০৮

নারীকে টেনে নেওয়া গাড়িটি চালাচ্ছিলেন ঢাবির চাকরিচ্যুত শিক্ষক

অনলাইন ডেস্ক
নারীকে টেনে নেওয়া গাড়িটি চালাচ্ছিলেন ঢাবির চাকরিচ্যুত শিক্ষক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে এক নারীকে চাপা দিয়ে টেনে নিয়ে যাওয়া গাড়ির চালক ছিলেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আজহার জাফর শাহ। ২০১৮ সালে নৈতিক স্খলনজনিত কারণে তাকে চাকরিচ্যুত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২ ডিসেম্বর) ঢাবি ক্যাম্পাসে গাড়িচাপা দেওয়া ব্যক্তির সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী এ তথ্য জানান।

হাসপাতালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক মোহাম্মদ আজহার জাফর শাহ

প্রক্টর বলেন, এ শিক্ষককে নৈতিক স্খলনজনিত কারণে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করে প্রশাসন। তিনি ক্লাস-পরীক্ষাসহ বিভিন্ন একাডেমিক কার্যক্রমে নিষ্ক্রিয় ছিলেন। ২০১৮ সালে তাকে পদাবনতিসহ চাকরিচ্যুত করা হয়।

এ বিষয়ে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বলেন, ব্যক্তিগতভাবে তিনি খুব ভালো মানুষ না।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. লাইলুফার ইয়াসমিন বলেন, ২০১৮-১৯ সালের দিকে উনি বিভাগে নিষ্ক্রিয় ছিলেন। তারপর ওনাকে চাকরিচ্যুত করা হয়। আমরা ওনাকে খুব কাছ থেকে পাইনি। তাই ওনার বিষয়ে কিছুই বলতে পারছি না।

এর আগে শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল ৩টায় ঢাবির কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় রুবিনা আক্তার (৪০) নামে এক নারীকে প্রাইভেটকার ধাক্কায় দেয়। এতে ওই নারী প্রাইভেটকারের নিচে আটকে পড়েন। পরে চালক গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে টিএসসি দিয়ে নীলক্ষেত এলাকার দিকে যাচ্ছিলেন। এসময় উপস্থিত জনতা গাড়ির দিকে ইট-পাটকেল মারতে থাকলেও চালক গাড়ি থামাননি। পরে নীলক্ষেত মোড়ে গাড়ি আটকা পড়লে চালককে গণপিটুনি দেন উপস্থিত জনতা। এতে গুরুত্বর আহত হন চালক। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

এদিকে, গাড়ির ধাক্কায় আহত নারী ঢামেক হাসপাতালে বিকেল ৫টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে