প্রকাশিত : ৯ জানুয়ারী, ২০২৩ ১৫:৪৩

বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবি ন্যাপের

অনলাইন ডেস্ক
বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবি ন্যাপের

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম ১৫ দশমিক ৪৩ শতাংশ বাড়ানোর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) কারিগরি কমিটির সুপারিশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)। এছাড়া বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ও বিদ্যুতে লুটপাট দুর্নীতি বন্ধের দাবি জানিয়েছে দলটি।

সোমবার (৯ জানুয়ারি) এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, সারাদেশকে নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহে ব্যর্থ বিদ্যুৎ বিভাগ। কুইক রেন্টালের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছে। বিদ্যুৎ বিভাগে চরম দুর্নীতি চলছে। সরকার লুটপাট আর দুর্নীতি বন্ধ না করে বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব করেছে, যা জনস্বার্থবিরোধী।

তারা বলেন, সরকার একের পর এক পরিবেশ বিধ্বংসী ও ব্যয়বহুল বিদ্যুৎ উৎপাদনের দিকে যাচ্ছে। এসব প্রকল্পে সীমাহীন দুর্নীতি ও অনিয়মের কারণে বিদ্যুতের ইউনিটপ্রতি উৎপাদন খরচ প্রতিনিয়ত বাড়ছে। আর এসবের দায় সাধারণ মানুষের ঘাড়ে চাপানোর জন্য বিদ্যুতের দাম বাড়াচ্ছে।

বিইআরসির সুপারিশ বাতিলের দাবি জানিয়ে নেতৃদ্বয় বলেন, সরকারি বিদ্যুৎকেন্দ্রগুলোকে সঠিকভাবে চালাতে ও দুর্নীতিমুক্ত করতে পারলে খরচ অনেক কমানো যাবে। এ জন্য বিদ্যুতের দাম না বাড়িয়ে উল্টো কমানো সম্ভব।

দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন

উপরে