প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী, ২০২৩ ১৬:৫৫

প্রতারণার শিকার হয়ে যৌনপল্লিতে তরুণী, ৯৯৯-এ ফোনে উদ্ধার

অনলাইন ডেস্ক
প্রতারণার শিকার হয়ে যৌনপল্লিতে তরুণী, ৯৯৯-এ ফোনে উদ্ধার

মাসখানেক আগে প্রেমিকের ডাকে ঘর ছেড়েছিলেন ১৯ বছর বয়সী এক তরুণী। প্রেমিক ফেলে রেখে পালিয়ে গেলে এক রিকশাচালক ওই তরুণীকে যৌনপল্লিতে বিক্রি করে দেন। এমন অভিযোগ জানিয়ে শনিবার (৪ ফেব্রুয়ারি) ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন ভুক্তভোগী তরুণী। পরে পুলিশ যৌনপল্লি থেকে তরুণীকে উদ্ধার করে।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ৯৯৯ এর পুলিশ পরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা) আনোয়ার সাত্তার এসব তথ্য জানান।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, মাসখানেক আগে প্রেমিকের ডাকে ঘর ছেড়েছিলেন এক তরুণী। কিন্তু ওই প্রেমিক তার সঙ্গে প্রতারণা করে। তাকে ফেলে পালিয়ে যায় প্রেমিক। এরপর এক রিকশাচালককে রাতে থাকার জন্য কম টাকার মধ্যে একটি হোটেলে নিয়ে যেতে বলেন তরুণী। কিন্তু রিকশাচালক তাকে যৌনপল্লিতে বিক্রি করে দেন।

আনোয়ার সাত্তার আরও বলেন, এরপর সেখানে মাসখানেক ধরে যৌনতায় বাধ্য হন তরুণী। অস্বীকৃতি জানালে মারধর করা হতো তাকে। এমন অভিযোগ জানিয়ে শনিবার ভুক্তভোগী তরুণী ফোন করেন ৯৯৯ নম্বরে। ভুক্তভোগী তরুণী জানান, তিনি ফরিদপুর রথখোলা এলাকায় একটি যৌনপল্লিতে আটক আছেন, তিনি একজন সহৃদয় খদ্দেরের মোবাইলফোন ব্যবহার করে ৯৯৯ নম্বরে ফোন করেছেন। তাকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য তিনি ৯৯৯ এর কাছে অনুরোধ জানান।

তিনি আরও বলেন, ৯৯৯ কলটেকার কনস্টেবল মামুনুর রশিদ কলটি রিসিভ করেছিলেন। মামুন তাৎক্ষণিক ফরিদপুর কোতোয়ালি থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য বলেন। পরে ৯৯৯ ডিসপ্যাচার উপ-পরিদর্শক (এসআই) দীপন কুমার মণ্ডল সংশ্লিষ্ট থানা পুলিশ ও কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন। সংবাদ পেয়ে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়।

পুলিশ দলের নেতৃত্বে থাকা এসআই খায়রুল জানান, তারা ১৯ বছর বয়সী তরুণীকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

৯৯৯ এর পুলিশ পরিদর্শক আরও বলেন, ৯৯৯ দেশের যে কোনো প্রান্তে ২৪ ঘণ্টা নাগরিকের জরুরি মুহূর্তে ও প্রয়োজনে পুলিশ, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবা দিতে বদ্ধপরিকর।

 দৈনিক চাঁদনী বাজার / সাজ্জাদ হোসাইন 

উপরে